৬ উইকেটে জয়ী রংপুর

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:১৯ AM, ০৭ ডিসেম্বর ২০১৫

স্পোর্টস ডেস্ক : ১০ বল হাতে রেখে সহেজেই ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ম্যাচ জিতলো রংপুর রাইডার্স। ঢাকা ডায়নামাইটস এর ছুড়ে দেয়া ১৩৫ রানের জবাবে ১৮.২ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে জয় পেয়েছে সাকিবের রংপুর।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে রবিবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২২তম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে ঢাকা সব উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করে।
১৩৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামেন রংপুরের দুই ওপেনার সৌম্য সরকার এবং লিন্ডল সিমন্স।  দলীয় ৩৮ রানের মাথায় ভাঙে এ জুটি।  সপ্তম ওভারের দ্বিতীয় বলে ফেরেন ২১ রান করা সৌম্য।  আবুল হাসানের বলে সাদমানের তালুবন্দি হয়ে ফেরার আগে দুটি চারের সঙ্গে একটি ছক্কা হাঁকান সৌম্য।
স্কোরবোর্ডে আরও ১৭ রান যোগ করে বিদায় নেন ক্যারিবীয় ওপেনার সিমন্স।  আবুল হাসানের করা নবম ওভারের পঞ্চম বলে মোসাদ্দেকের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ২২ বলে ১৮ রান করা সিমন্স।  উইকেটে থিতু না হতেই ফেরেন সাকিব আল হাসান (৮)।  নিজের বলে নিজেই ক্যাচ নিয়ে রংপুরের দলপতিকে ফিরিয়ে দেন মুস্তাফিজুর রহমান।
স্কোরবোর্ডে আরও ৪৫ রান যোগ করেন ড্যারেন স্যামি আর জহুরুল ইসলাম।  ইনিংসের ১৬তম ওভারে মোহাম্মদ ইরফানের বলে বোল্ড হয়ে বিদায় নেন ২১ বলে চারটি বাউন্ডারিতে ২৩ রান করা স্যামি।  উইকেটের আরেক প্রান্ত আগলে রাখেন জহুরুল ইসলাম।  ২৬ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন জহুরুল।  থিসারা পেরেরা অপরাজিত থাকেন ৮ রানে।
ঢাকার হয়ে দুটি উইকেট নেন আবুল হাসান।  একটি করে উইকেট পান মোহাম্মদ ইরফান ও মুস্তাফিজুর।
টসে জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৯ রানে ঢাকার প্রথম উইকেটের পতন ঘটে।  চতুর্থ ওভারের শেষ বলে রান আউটের শিকার হন সাদমান ইসলাম (১৬)।  ৩৫ রানের মাথায় ওপেনার শামসুর রহমানকে (৪) এলবিডব্লিউর ফাঁদে ফেলেন সাকিব আল হাসান।  চার রান যোগ হতেই ড্যারেন স্যামির বলে থিসারা পেরেরার ক্যাচে পরিণত হন সৈকত আলী (১৮)।
তবে চতুর্থ উইকেট জুটিতে ৪৫ রান যোগ করে চাপ সামাল দেন অধিনায়ক কুমার সাঙ্গাকারা ও নাসির হোসেন।  ১৪ ওভারের মাথায় দূর্ভাগ্যজনকভাবে রান আউটের ফাঁদে পড়ে প্যাভিলিয়নে ফেরেন সাঙ্গাকারা (২৯)।
দলীয় একশ পার হতেই সাজঘরে ফেরেন নাসির (৩০)।  নিজের দ্বিতীয় ওভারে নাসিরকে ক্লিন বোল্ড করে উইকেটের খাতায় নাম লেখান স্পিনার আরাফাত সানি।  শেষদিকে ১০ বলে ১৩ রান করা মোসাদ্দেক হোসেনও রান আউট হন।  নির্ধারিত ওভার শেষে তিন উইকেট হাতে রেখে স্কোরবোর্ডে ১৩৫ রান তোলে ঢাকা।
 সাকিব ও স্যামি একটি করে উইকেট নেন। রংপুরের হয়ে সর্বোচ্চ দু’টি উইকেট লাভ করেন আরাফাত সানি।

আপনার মতামত লিখুন :