৪-১৭ অক্টোবর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০২:২৩ PM, ২৪ সেপ্টেম্বর ২০২০

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য এক সপ্তাহ পেছানো হয়েছে। পূর্ব ঘোষিত ২৬ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবরের পরিবর্তে এই ক্যাম্পেইন চলবে আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত।

এক বিজ্ঞপ্তিতে জাতীয় পুষ্টিসেবা জানিয়েছে, করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে এই ক্যাম্পেইন সম্পন্ন হবে। অ্যাডভোকেসি সভা, স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ, সাংবাদিক অরিয়েন্টেশন, প্রচার-প্রচারণা, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রান্তিক পর্যায়ে পাঠানো ও প্রাপ্তি নিশ্চিতকরণ এবং ক্যাম্পেইন সংক্রান্ত অন্যান্য কার্যাবলি যথাযথভাবে সম্পন্ন করার জন্য আগের ঘোষিত তারিখ পরিবর্তন করা হয়েছে।

এ জন্য স্বাস্থ্যকর্মী ও নির্বাচিত স্বেচ্ছাসেবকদের নিয়মিত কভিড-১৯ পরীক্ষা করা এবং কোনো স্বাস্থ্যকর্মী বা স্বেচ্ছাসেবক জ্বর/সর্দি/কাশিতে আক্রান্ত হলে তার পরিবর্তে অন্যকে দায়িত্ব দিতে হবে। ক্যাম্পেইন চলাকালীন ইপিআই কেন্দ্র, কমিউনিটি ক্লিনিক ও পরিবার কল্যাণ কেন্দ্রে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে হবে বলে জানায় জাতীয় পুষ্টিসেবা।

বাংলাদেশে ভিটামিন ‘এ’-এর অভাবজনিত সমস্যা প্রতিরোধে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে জাতীয় পুষ্টি সেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান বছরের দুইবার অর্থাৎ ছয় মাস অন্তর অন্তর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন করে থাকে। তবে এবার বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে তিন মাস পিছিয়ে নয় মাস পর ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু হতে যাচ্ছে।

বিডি

আপনার মতামত লিখুন :