৩০ জন যাত্রী নিয়ে ঠাকুরগাঁও থেকে ময়মনসিংহ যাত্রা পন্ড করে দিলেন ইউএনও !

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৫৬ PM, ১২ এপ্রিল ২০২১

নিজস্ব প্রতিনিধি : বৈশ্বিক মহামারি করোনার ভয়াল থাবায় কাঁপছে গোটা বিশ্ব, সেই থাবা থেকে বাদ পড়েনি বাংলাদেশও। দিন দিন অস্বাভাবিকভাবে বেড়ে চলেছে করোনার সংক্রমণ।দেশে করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে প্রথমে ৫-১১ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের জন্য লকডাউনের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। পরবর্তীতে এর মেয়াদ ১৩ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, জরুরি সেবা ছাড়া দূরপাল্লার বাস-লঞ্চসহ সব বন্ধ থাকবে। জরুরি সেবার মধ্যে- পণ্যপরিবহন, জ্বালানি, ওষুধ, পচনশীল, ত্রাণবাহী পরিবহন, সংবাদপত্র, গার্মেন্টসসামগ্রী আওতাভুক্ত থাকবে।

কিন্তু করোনার সংক্রমণ রোধে সরকারি বিধি নিষেধ উপেক্ষা করে গোপনে ৩০জন যাত্রী জোগাড় করে ঠাকুরগাঁও থেকে ময়মনসিংহ যাওয়ার চেষ্টা করে আল্লার দান নামে এক যাত্রীবাহি বাস।খবর পেয়ে হাইওয়ে পুলিশের সহযোগিতায় বাসটিকে আটক করেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।

পরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে যাত্রী নিয়ে ময়মনসিংহ যাওয়ার চেষ্টা করায় ওই বাসের চালক ময়মনসিংহ জেলার বাসিন্দা মেরাজ উদ্দিন (৩৬)কে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ হাজার টাকা জরিমানা করেন এবং যাত্রীদের ফেরৎ পাঠান।

ইউএনও আব্দুল্লাহ-আল-মামুন জানান, করোনার সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা অমান্য করায় বাসচালককে ১০ হাজার টাকা জরিমানা করে যাত্রীদের ফেরৎ পাঠানো হয়েছে।এসময় তিনি করোনার সংক্রমণ রোধে সকলকে মাস্ক ব্যবহারসহ স্বাধ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

বিডি

অপরাধ

আপনার মতামত লিখুন :