২৬ বছর পার করলো দর্শক নন্দিত “ইত্যাদি”

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৩০ AM, ৩০ ডিসেম্বর ২০১৫

বিনোদন ডেস্ক : বাংলাদেশের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান `ইত্যাদি` দেখতে দেখতে ২৬ বছর অতিক্রম করেছে। কোটি মানুষের প্রিয় অনুষ্ঠান `ইত্যাদি` এ সময়ে দেশের সাংস্কৃতিক অঙ্গনে ব্যাপক অবদান রেখেছে। জনসচেতনতামূলক নাট্যাংশ, মানসম্পন্ন সংলাপ, চমকপ্রদ ঘটনাবিন্যাস, দেশীয় ঐতিহ্য উপস্থাপন, তারকাশিল্পীদের পরিবেশনা, দেশাত্মবোধক গান, কাব্যিক উপস্থাপনা এবং সৃজনশীল দরিদ্র ব্যক্তিদের অর্থিক সহযোগিতা প্রদানের মাধ্যমে `ইত্যাদি` অনুষ্ঠান নির্মাণের আদর্শ হয়ে উঠেছে।

বাংলাদেশের ম্যাগাজিন অনুষ্ঠানের অন্যতম পথপ্রদর্শক `ইত্যাদি`। দীর্ঘ সময় ধরে এ অনুষ্ঠানটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করে আসছেন একুশে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব হানিফ সংকেত। রচনার ধারা অক্ষুণ্নতায়, ছন্দময় উপস্থাপনায় এবং নিখুঁত পরিচালনায় তিনি নিজেকে আকাশছোঁয়া উচ্চতায় নিয়ে গেছেন। `ইত্যাদি` ও হানিফ সংকেত একে অপরের পরিপূরক হয়ে উঠেছে।
সামাজিক দায়বদ্ধতাকে প্রাধান্য দিয়ে `ইত্যাদি` এখন সামাজিক আন্দোলনে পরিণত হয়েছে। `ইত্যাদি`তে তুলে ধরা আলোকিত মানুষদের অনেকেই পরে রাষ্ট্রীয় সম্মানে ভূষিত হয়েছেন। টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত সামাজিক, মানবিক এবং বৈচিত্র্যময় অনুসন্ধানী প্রতিবেদনে দর্শকরাও আলোকিত পথের সন্ধান পেয়েছেন। টেলিভিশন অনুষ্ঠানকে স্টুডিওর চারদেয়াল থেকে বের করে `ইত্যাদি` দেশের বিভিন্ন ইতিহাস, ঐতিহ্য ও প্রত্নতাত্তি্বক গুরুত্বপূর্ণ স্থানকে সগৌরবে উপস্থাপন করছে।
এ প্রসঙ্গে হানিফ সংকেত বলেন, `দর্শকদের অকুণ্ঠ সমর্থন ও ভালোবাসার কারণে এতকিছু সম্ভব হয়েছে। গত ২৬ বছর ধরে দিন-রাত পরিশ্রম করে ইত্যাদির প্রতিটি পর্ব নির্মাণ করছি। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

আপনার মতামত লিখুন :