1. [email protected] : admin : Antar Roy
  2. [email protected] : Bidhan Das : Bidhan Das
  3. [email protected] : tkeditor :
বুধবার, ১৫ জুলাই ২০২০, ০৫:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বগুড়ায় স্বামীর আসনে বিপুল ভোটে বিজয়ী সাহাদারা মান্নান জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করলেন ক্রিকেটার নাজমুল হাসান শান্ত স্ত্রীর অশ্লীল ছবি তুলে যৌতুক দাবি করায় গ্রেফতার হলো স্বামী ! যশোর-৬ কেশবপুর আসনের উপনির্বাচনে বিপুল ভোটে নৌকার জয় নীলফামারীতে মেয়ের করোনা সনাক্তের খবর শুনে স্কুল শিক্ষিকা মায়ের মৃত্যু ! পীরগঞ্জে ঠিকাদার কর্তৃক অবৈধভাবে পাকা স্থাপনা ভেঙ্গে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ঠাকুরগাঁওয়ে হাসপাতালের চিকিৎসক ও বিজিবি সদস্যসহ নতুন করে ৫জন করোনায় আক্রান্ত সাহেদ এর পালানো ঠেকাতে হিলিতে নজরদারি বৃদ্ধি দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৩, আক্রান্ত ৩১৬৩ ! আমার অভিজ্ঞতায় বাংলাদেশের ফুসফুস

২১ জুনের সূর্যগ্রহণের পর কমবে করোনা -দাবি ভারতীয় বিজ্ঞানীর

  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ৬২ পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : সূর্যগ্রহণের সঙ্গে আশ্চর্য যোগ রয়েছে করোনাভাইরাসের। আগামী ২১ জুন হতে যাওয়া সূর্যগ্রহণের সময় থেকেই করোনার প্রকোপ কমতে শুরু করবে বলে দাবি করেছেন ভারতের এক বিজ্ঞানী। তিনি মনে করেন, এই গ্রহণের দাপটেই পাল্টে যেতে পারে করোনা সংক্রমণের সমীকরণ।

ভারতের চেন্নাইয়ের বিজ্ঞানী দাবি করেছেন, গত ২৬ ডিসেম্বর যে সূর্যগ্রহণ সংগঠিত হয়েছিল, সেটির কারণেই করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত দেখা গিয়েছে। খবর নিউজ এইট্টিনের।

নিউক্লিয়ার ও আর্থ সায়েন্টিস্ট সংবাদসংস্থার কাছে ডক্টর কেএল সুন্দর কৃষ্ণ নামের ওই বিজ্ঞানী দাবি করেছেন, করোনাভাইরাস সূর্যগ্রহণের পর একাধিক মিউটেট উপাদানের মধ্যে বিক্রিয়ার ফলে জন্ম নিয়েছে। সূর্যগ্রহণের পর সৌরমণ্ডলে নতুন করে একটি ‘‌প্ল্যানেটারি কনফিগারেশন’‌ তৈরি হয়েছে। তাই করোনা সংক্রমণ এমন আকার ধারণ করেছে।

কোথা থেকে করোনা ভাইরাস এসেছে, তাই নিয়েও নিজের তত্ত্ব প্রকাশ করেছেন তিনি। তিনি বলছেন, উচ্চ বায়ুমণ্ডলে যেখানে গ্রহের নিজস্ব শক্তির দেওয়া নেওয়া চলে, সেখান থেকে এসেছে ভাইরাস। নিউট্রনের কার্যপ্রণালীর কারণেই জৈব-পরমাণুর এক বিক্রিয়া হয়েছে। আর সেই বিক্রিয়াই জন্ম দিয়েছে করোনাভাইরাসের।

তবে তিনি মনে করেন, সামনে ২১ জুনে যে সূর্যগ্রহণ হবে, সেই সময় থেকে ভাইরাসের প্রকোপ একটু একটু করে কমতে পারে। তার মতে, এটি একটি স্বাভাবিক প্রক্রিয়া। সূর্যের আলো ও গ্রহণের ফলে বিচ্ছুরিত হওয়া নানা রশ্মি করোনা সংক্রমণ কমাতে সাহায্য করতে পারে। যদিও বৃহত্তর কোনও গবেষণায় এই দাবির সপক্ষে কোনো প্রমাণ মেলেনি।

বিডি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর :

  © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ঠাকুরগাঁওয়ের খবর

Theme Customized By Arowa Software