২০১৮ সালের মধ্যে সকল ইউনিয়নে পৌঁছে যাবে উচ্চগতি সম্পন্ন ইন্টারনেট -প্রতিমন্ত্রী পলক

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৩৫ AM, ২০ মার্চ ২০১৭

ঝিনাইদহ প্রতিনিধি : ২০১৮ সালের ডিসেম্বরের মধ্যে বাংলাদেশের সকল ইউনিয়ন পরিষদ ডিজিটাল সেন্টারে উচ্চগতি সম্পন্ন ইন্টারনেট পৌছে দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। আর এ সব কাজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ও তার সুযোগ্যপুত্র সজীব ওয়াজেদ জয়ের চেষ্টায় সম্ভব হয়েছে।

রবিবার ঝিনাইদহ পৌরসভায় অনলাইন বিলিং এন্ড পেমেন্ট সিস্টেম ও মানব বর্জ শোধানাগারের উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

উদ্বোধন শেষে ডাঃ কে আহম্মদ কমিউনিটি হলে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ঝিনাইদহ পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের পরিচালক মোস্তাফিজুর রহমান, জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার ও পুলিশ সুপার মিজানুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি’র বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। ইউনিয়ন থেকে শহর পর্যন্ত এখন ডিজিটালের ছোঁয়া। মানুষ ঘরে বসে সব কাজ করতে পারছে। এখন আর দূরদূরান্ত থেকে জেলা শহরে বা ঢাকায় গিয়ে কাজ করতে হয় না। দেশের ৬ কোটি ৫০ লাখ মানুষ এখন ইন্টারনেট ব্যবহার করে। অনলাইনের মাধ্যমে মানুষ এখন ঘরে বসেই পৌরকরসহ পৌরসভার সকল বিল প্রদান করতে পারবে।

তিনি আরো বলেন, এই তথ্য প্রযুক্তি কাজে লাগিয়ে কেউ যেন দেশ বিরোধী কর্মকান্ডে লিপ্ত হতে না পারে সে ব্যাপারে আমাদের সজাগ থাকতে হবে। বর্তমানে সারা বাংলাদেশে ৫ হাজার ২’শ ৭২ টি ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে ৬০ লাখ মানুষ প্রতিমাসে ডিজিটাল সেবা পাচ্ছে। অথচ আওয়ামী লীগ ২০০৯ সালে ক্ষমতায় আসার আগে দেশের মানুষ তা কল্পনাও করতে পারেনি।

তিনি বলেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগের কোন বিকল্প নেই। এর আগে প্রতিমন্ত্রী ঝিনাইদহ পৌরসভা পরিচালিত পৌর মডেল স্কুল এন্ড কলেজ পরিদর্শন করেন ও শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মীদের সাথে মতবিনিময় করেন।

জেলার খবর

আপনার মতামত লিখুন :