২য় দফায় পঞ্চগড় থেকে নেপালের পথে আড়াইশ’ মেট্রিকটন বাংলাদেশি চাল

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২৫ PM, ২৫ জুন ২০১৬

পঞ্চগড় সংবাদদাতা : দ্বিতীয় দফায় আড়াইশ’ মেট্রিকটন চাল নিয়ে ১০টি ট্রাক নেপালের উদ্দেশে রওনা হয়েছে প্রধানমন্ত্রী ঘোষিত ত্রাণ সহায়তার অংশ হিসেবে নেপালে ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত জনসাধারণের জন্য  ।

শনিবার (২৫ জুন) সকাল ৯টায় পঞ্চগড় জেলা খাদ্য গুদাম চত্বর থেকে চালগুলো পাঠানো হয়। জেলা প্রশাসক অমল কৃষ্ণ মণ্ডল এই ত্রাণের চাল পৌঁছানো কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় পঞ্চগড়ের পুলিশ সুপার মো. গিয়াস উদ্দীন আহমদ, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের পরিচালক আনিসুর রহমান, পঞ্চগড় জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আব্দুল কাদের, পঞ্চগড় খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাদেক সারোয়ার, পঞ্চগড় সিঅ্যান্ডএফ এজেন্টের সভাপতি রেজাউল করিম রেজা, জেলা চালকল মালিক সমিতির সভাপতি আমিরুল ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।

২০১৫ সালের ২৫ এপ্রিল নেপালে ভয়াবহ ভূমিকম্পের পর প্রধানমন্ত্রীর শেখ হাসিনা নেপালের ক্ষতিগ্রস্ত জনসাধারণের জন্য ২০ হাজার মেট্রিকটন চাল ত্রাণ সহায়তা দেওয়ার ঘোষণা দেন। ওই বছরের মে মাসে প্রথম দফায় ১০ হাজার মেট্রিকটন চাল নেপালে পাঠানো হয়।

এবার দ্বিতীয় দফায় বাকি ১০ হাজার মেট্রিকটন চাল পাঠানো হচ্ছে। এর মধ্যে দিনাজপুর খাদ্য গুদাম থেকে সাড়ে পাঁচ হাজার মেট্রিকটন এবং পঞ্চগড় খাদ্য গুদাম থেকে সাড়ে চার হাজার মেট্রিকটন চাল নেপালে পাঠানো হচ্ছে।

এরই অংশ হিসেবে শনিবার সকালে পঞ্চগড় খাদ্য গুদাম থেকে ১০টি ট্রাকে আড়াইশ’ মেট্রিকটন চাল বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে নেপালের কাঁকড়ভিটা সীমান্তের উদ্দেশে পাঠানো হয়। যা সন্ধ্যা নাগাদ নেপালে পৌঁছে যাবে বলে আশা করা হচ্ছে।

জেলার খবর

আপনার মতামত লিখুন :