১৯ মামলার বোঝা বিএনপি নেত্রীর ঘাড়ে

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:২২ AM, ২৫ জানুয়ারী ২০১৬

ডেস্ক রিপোর্ট : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে রয়েছে মোট ১৯টি মামলা। এর মধ্যে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার সংখ্যা পাঁচটি। বাকিগুলো ঢাকাসহ দেশের বিভিন্ন থানায় করা সহিংসতা, নাশকতা, রাষ্ট্রদ্রোহ ও মানহানির পিটিশন মামলা। বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ও খালেদা জিয়ার আইনজীবীরা এসব তথ্য জানান।

বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, দলের উদ্যোগে চেয়ারপারসন খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ কেন্দ্র ও তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মামলার তথ্য সংগ্রহ চলছে। কেন্দ্রীয়ভাবে মামলার তথ্য-উপাত্ত সমন্বয়ের দায়িত্ব পালন করেছেন সাবেক পুলিশ কর্মকর্তা ও পাবনা বিএনপির নেতা সালাহ উদ্দিন খান। খালেদা জিয়ার বিরুদ্ধে দুদকের করা মামলাগুলো ২০০৭ সালের তত্ত্বাবধায়ক সরকারের আমলের। বাকিগুলো আওয়ামী লীগ সরকারের গত ও বর্তমান আমলে করা।

এ ছাড়া খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের বিরুদ্ধেও ৩১টি মামলা রয়েছে। এর মধ্যে ১৭টিতে অভিযোগপত্র দেওয়া হয়েছে। তারেকের স্ত্রী জোবাইদা রহমানও স্বামীর সঙ্গে দুদকের একটি মামলার আসামি। খালেদা জিয়ার ছোট ছেলে মৃত আরাফাত রহমান কোকোও সাতটি মামলার আসামি ছিলেন।

দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির ১২ নেতার বিরুদ্ধে ২৮৮টি, আট ভাইস চেয়ারম্যানের বিরুদ্ধে ১৩১টি, বিএনপি চেয়ারপারসনের সাত উপদেষ্টার বিরুদ্ধে ১২৪টি, সাত যুগ্ম মহাসচিবের বিরুদ্ধে ২৫৪টি এবং চার সিটি মেয়রের বিরুদ্ধে ৩৮টি মামলা রয়েছে।

জেলার খবর

আপনার মতামত লিখুন :