১লা আগষ্ট থেকে বন্যার্তদের পাশে দাড়াবে আ’লীগের ৮ টিম

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:১০ AM, ০১ অগাস্ট ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : ক্ষমতাসীন আওয়ামী লীগ ত্রাণ বিতরণ করবে বন্যা দুর্গত এলাকায় । সোমবার (০১ আগস্ট) থেকে আটটি টিমে ভাগ হয়ে দুর্গত এলাকায় ঘুরে ঘুরে বন্যার্তদের পাশে দাঁড়াবে  দলটির কেন্দ্রীয় নেতা ও মন্ত্রীরা।

রোববার (৩০ জুলাই) সন্ধ্যায় আওয়ামী লীগের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ সংবাদ সম্মেলনে এ কথা জানান।

তিনি জানান, গাইবান্ধা, বগুড়া, সিরাজগঞ্জ, কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারী, সিরাজগঞ্জ, জামালপুর, টাঙ্গাইল, মাদারীপুর, শরীয়তপুর, ফরিদপুর, রাজবাড়ী ও মানিকগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা বন্যা কবলিত হয়েছে।‘এসব উপজেলায় বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ করা হবে। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও মন্ত্রীরা এসব টিমের নেতৃত্ব দেবেন।’

‘আমরা সভায় বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য ৮টি টিম গঠন করেছি। এই টিমগুলো বন্যা দুর্গত প্রত্যেকটি এলাকা গিয়ে ত্রাণ-সামগ্রী বিতরণ করবে।’

তিনি বলেন, এরইমধ্যে বন্যা দুর্গত এলাকার আওয়ামী লীগের নেতা ও সংসদ সদস্যরা নিজ নিজ উদ্যোগে ত্রাণ বিতরণের কাজ শুরু করেছেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বন্যা কবলিত মানুষের পাশে দাড়ানোর জন্য আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতা-কর্মীদের মানুষের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। স্বাভাবিক অবস্থায় ফিরে আসার জন্যে তাদের সহযোগিতা করতে সবার প্রতি নির্দেশ দিয়েছেন তিনি।

‘আমাদের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মীরাও নিজ নিজ জায়গা ত্রাণ বিতরণের উদ্যোগ নিয়েছেন।’

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন-দলের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, কর্নেল (অব.) ফারুক খান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, সমাজকল্যাণ সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল, উপ-দফতর সম্পাদক মৃণাল কান্তি দাস প্রমুখ।

জনদুর্ভোগ

আপনার মতামত লিখুন :