হিন্দু ধর্মালম্বীদের বাসন্তী দেবীকে বরণের প্রস্তুতি চলছে ঠাকুরগাঁওয়ে

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২৮ AM, ২৮ মার্চ ২০১৭

জয় মহন্ত অলক,ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের গোবিন্দনগর মন্দিরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য্যরের মধ্য দিয়ে আগামী ২রা এপ্রিল থেকে ৫ দিন ব্যাপী শ্রী শ্রী বাসস্তী পূজা অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষ্যে ৫ দিন ব্যাপী মেলাও বসবে মন্দির প্রাঙ্গনে। ৩৬ তম বারের মত অনুষ্ঠিত এই পূজার সকল প্রস্তুতি ইতিমধ্যে প্রায় সম্পন্ন হওয়ার পথে। ২রা এপ্রিল মহাষষ্ঠী তিথি থেকে পূজা শুরু হবে এবং ৬ এপ্রিল দশমী পূজা শেষে প্রতীমা বিসর্জনের মধ্যে দিয়ে সমাপ্ত হবে বাসন্তী পুজা।

গোবিন্দনগরের সার্বজনীন বাসন্তী পুজা পরিচালনা কমিটির সভাপতি দীলিপ কুমার দে জানান, ইতিমধ্যে মূর্তি তৈরীসহ সকল প্রস্ততি প্রায় শেষের পথে। এবারও বিগত বছরের ন্যায় লাখো মানুষের ঢল নামবে বলে আমরা আশাবাদী।

বাসন্তী পূজা ও মেলাকে কেন্দ্র করে এলাকার সনাতন হিন্দু সম্প্রদায়সহ জাতি,ধর্ম,বর্ণ নির্বিশেষে সকল শ্রেণি পেশার মানুষের মধ্যে পড়েছে সাজ সাজ রব।

আইন শৃংখলা রক্ষাসহ শান্তিপূর্ণভাবে ৫ দিনব্যাপী বাসন্তী পূজার সকল অনুষ্ঠান সুসম্পন্ন করার লক্ষ্যে প্রশাসনের সহযোগিতা চেয়েছে পুজা কমিটি।

এ ব্যাপারে ঠাকুরগাঁও পুলিশ সুপার ফারহাত আহমেদ জানান, আমরা সকল ধর্মীয় উৎসবকে নিজের মনে করি। পূজা চলাকালীন সময়ে পুরো মন্দির এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় নেয়া হবে। সাদা পোশাকের পাশাপাশি পোশাকধারী পুলিশ পূজা সম্পন্ন না হওয়া পর্যন্ত কঠোরভাবে অবস্থান করবে বলে তিনি জানান।

জেলার খবর

আপনার মতামত লিখুন :