হরিপুরে টানা বৃষ্টিতে ধসে পড়ল বিধবা সোনামতির মাথা গোজার ঠাঁই !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১১:২৭ PM, ২৭ সেপ্টেম্বর ২০২০

জে.ইতি, হরিপুর (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ গত কয়েকদিনের টানা বর্ষনে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার আমগাঁও (গাজিবস্তি) গ্রামের সোনামতি (৭০) নামের এক বৃদ্ধার মাথা গোজার একমাত্র ঠাঁইটুকুও ধসে পড়েছে। এই ঝড়-বাদলের দিনে স্বামী পরিত্যক্তা মেয়ে ও দুই নাতি নিয়ে এতে চরম হতাশায় পড়েছেন ওই বৃদ্ধা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হরিপুর উপজেলার আমগাঁও (গাজিবস্তি) গ্রামের মৃত তহবিল এর স্ত্রী সোনামতি বেওয়া তার এক স্বামী পরিত্যক্তা মেয়ে ভাসানী আর তার ৩ বছর ও ৯ বছর বয়সী দুই নাতিকে নিয়ে জবুথবু হয়ে বেঙ্গে পড়া ঘরের পাশে বসে কান্নাকাটি করছে। এলাকায় সকলেই সোনামতিকে চিনেন ভাসানীর মা নামে।

সোনামতির স্বামী মারা যাওয়ার ৭ বছর হবে, অভাবের সংসারে ভিক্ষা করে তার দিন চলে। এরই মাঝে গত কয়েকদিনের টানা বর্ষনে তাঁর একমাত্র মাটির ঘরটি ধসে পড়ে লন্ডভন্ড হয়ে গেছে।

সোনামতি বেওয়া জানান, আমি নিতান্তই গরীব, ভিক্ষে করে কোন মতে স্বামী পরিত্যাক্তা মেয়ে, দুই নাতি নিয়ে স্বামীর রেখে যাওয়া মাটির ঘরটিতে রাত্রিযাপন করছিলাম। আজ সেটিও ধসে পড়ে গেছে, এখন এই মেয়ে-নাতিদের নিয়ে কোথায় মাথা গোজাবো। আমাকে একটা সরকারি ঘরের ব্যবস্থা করে দেন, আর কিছু চাই না।

প্রতিবেশি প্রাইমারি সহকারি শিক্ষক মাসুদ রানা জানান, উপজেলা প্রশাসন এবং জনপ্রতিনিধিরা যদি এইসব মানুষদের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেন, তাহলে আমাদের সমাজে অবহেলিত মানুষগুলো একটু শান্তিতে থাকতে পারে।
বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :