স্বাস্থ্যবিধি মেনে আটোয়ারীতে মহান বিজয় দিবস উদযাপন

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৪৬ PM, ১৬ ডিসেম্বর ২০২০

মাসুদ রানা, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচি পালনের মাধ্যমে উদযাপন করা হয়েছে। তবে বৈশ্বিক মহামারী কোভিড-১৯ প্রাদুর্ভাবের কারণে এবছর বিজয় দিবসে কুচকাওয়াজ, ডিসপ্লে, ক্রীড়া ও সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়নি।

কর্মসূচির মধ্যে ১৬ ডিসেম্বর প্রত্যুষে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সুচনা, সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ, ক্রমানুসারে মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ অন্যান্য রাজনৈতিক দল, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, প্রেসক্লাব, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান উপজেলা পরিষদ চত্বরের স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করেন।

সকল সরকারি, আধা সরকারি,স্বা য়ত্তশাসিত ও বেসরকারি ভবনে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং উপজেলা পরিষদের গুরুত্বপুর্ণ ভবনে আলোকসজ্জায় সজ্জিত করা হয়।

১৬ ডিসেম্বর বিজয় দিবসের উপর গুরুত্বারোপ করে সকাল ১০টায় উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ সামসুজ্জামান।

আলোচনা সভায় উপজেলা আইসিটি কর্মকর্তা সহিদুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম বলেন, আজ ১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। বিজয়ের ৪৯তম বার্ষিকী। বাঙালী জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরনীয় দিবস এদিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ সহ পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম স্মরণ করার দিন।

তিনি বলেন, ১৯৭১ সালের এদিনে বাঙালী জাতি পরাধীনতার শিকল ভেঙ্গে প্রথম স্বাধীনতার স্বাদ গ্রহণ করে। ২৪ বছরের নাগপাশ ছিন্ন করে জাতির ভাগ্যাকাশে দেখা দেয় এক নতুন সূর্যোদয়। প্রভাত সূর্যের আভা ছড়িয়ে পড়ে বাংলাদেশের এ প্রান্ত থেকে ও প্রান্তে। সমস্বরে একটি ধ্বনি যেন নতুন বার্তা ছড়িয়ে দেয় জয় বাংলা- বাংলার জয়, পূর্ব দিগন্তে সূর্য উঠেছে, রক্ত লাল, রক্ত লাল,রক্ত লাল।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ আব্দুল্লাহ আল মামুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ এমদদুল হক, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুশ প্রমুখ।

আলোচনা সভায় উপজেলা পরিষদ ও প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারী,এনজিও প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :