স্বল্প পরিসরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৫১ PM, ১৭ এপ্রিল ২০২১

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : আজ ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। স্বাধীনতার ৫০ বছরের মধ্যে দ্বিতীয়বারের মতো স্বল্প পরিসরে পালিত হচ্ছে ঐতিহাসিক এই দিবসটি। করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সব আয়োজন বন্ধ রেখে সীমিত পরিসরে দিবসটি পালন করছেন মেহেরপুরের জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগ।

শনিবার সকাল ছয়টায় মুজিবনগর স্মৃতিসৌধে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন মেহেরপুরের জেলা প্রশাসক ড. মনসুর আলম খান। এ সময় উপস্থিত ছিলেন মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলামসহ পুলিশ সদস্য ও আনসার ভিডিপি।

জাতীয় পতাকা উত্তোলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এক মিনিট নিরবতা পালন ও বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

এছাড়া সকাল ১০টায় জাতীয় সংসদের হুইপ ও জয়পুরহাট-১ আসনের এমপি আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেন এমপি মুজিবনগর স্মৃতিসৌধে পুস্পমাল্য অর্পণ করেন।

এরপর স্বাস্থ্যবিধি মেনে মেহেরপুর পলিশ, জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন নেতৃবৃন্দ পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় মেহেরপুরের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মৃধা মোহাম্মদ মোজাহেদুল, অতিরিক্ত পুলিশ সুপার জামিরুল ইসলাম, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার, মেহেরপুর জেলা প্ররিষদের চেয়ারম্যান গোলাম রসুল, পৌর মেয়র মাহফুজুর রগহমান রিটন. জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক শহিদুল ইসলাম পেরেশান প্রমুখ উপস্থিত ছিলেন।

ডেস্ক/বিডি

আপনার মতামত লিখুন :