স্বর্ণের ভরিতে দাম বাড়লো ১ হাজার ২২৪ টাকা

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৫৮ AM, ১৭ জুন ২০১৬

বাণিজ্য ডেস্ক : চলতি বছর পাঁচ দফা বৃদ্ধির পর গত মাসের শেষ দিনে সোনার দাম কমেছিল। ১৬ দিনের মধ্যে আবারও দাম বৃদ্ধির ঘোষণা দিল বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।
এবার প্রতি ভরি সোনার দাম সর্বোচ্চ ১ হাজার ২২৪ টাকা পর্যন্ত বাড়িয়ে নতুন দর নির্ধারণ করা হয়েছে। আগামী ১৮ জুন থেকে এই নতুন দর কার্যকর হবে।
বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
আন্তর্জাতিক বাজারে সোনার দাম বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশে সবেচেয়ে ভালো মানের সোনার দাম বেড়েছে প্রতি ভরিতে এক হাজার ২২৫ টাকা। অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম হয়েছে ৪৭ হাজার ১২৩ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ৪৫ হাজার ২৩ টাকা ও ১৮ ক্যারেটের সোনা বিক্রি হবে প্রতি ভরি ৩৮ হাজার ৬০৮ টাকায়।
সোনার সঙ্গে রুপার দামও বাড়ানো হয়েছে। প্রতি ভরি রুপার দাম বর্তমানে এক হাজার ১০৮ টাকা। শনিবার থেকে এটি বিক্রি হবে এক হাজার ১৬৬ টাকায়।
বর্তমানে ভরিপ্রতি ২২ ক্যারেটের সোনার দাম ৪৫ হাজার ৮৯৮ টাকা, ২১ ক্যারেট ৪৩ হাজার ৮৫৭ টাকা ও ১৮ ক্যারেট ৩৭ হাজার ৬১৬ টাকা।
শনিবার থেকে সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম হবে ২৬ হাজার ৮২৭ টাকা, এ মানের স্বর্ণের বর্তমান দাম ২৬ হাজার ১২৭ টাকা। এ ক্ষেত্রে দাম বেড়েছে ৭০০ টাকা।

জেলার খবর

আপনার মতামত লিখুন :