স্কুলছাত্রীকে ধর্ষণে অভিযুক্ত আইনজীবির ফাঁসির দাবিতে পঞ্চগড়ে মানববন্ধন

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৫৫ PM, ২২ সেপ্টেম্বর ২০২০

পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় দশম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে আটক আইনজীবী হাবিবুর রহমানের বিচার ও ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে শহরের শেরে বাংলা পার্কের সামনে ঢাকা–পঞ্চগড় মহাসড়কে ঘণ্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ পঞ্চগড় জেলা শাখা ও পঞ্চগড় জেলাবাসী।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের পঞ্চগড় জেলা শাখার সাধারণ সম্পাদক বীপেন চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক জতীস চন্দ্র, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের পঞ্চগড় জেলার শাখার সভাপতি কল্যাণ কুমার ঘোষ, সাধারণ সম্পাদক শ্যামল কুমার রায়, আটোয়ারী উপজেলা পূর্জা উদযাপন পরিষদের সভাপতি ও মনোজ রায় হিরু, ওই স্কুলছাত্রীর বাবাসহ সর্বস্তরের জনসাধারণ অংশ নেন।

এসময় মানববন্ধনে বক্তারা ধর্ষণের দায়ে আটক আইনজীবী হাবিবুর রহমানের বিচার ও ফাঁসির দাবি জানান।

মানববন্ধনে শেষে পঞ্চগড় জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য, ধর্ষণের অভিযোগে আটক আইনজীবী হাবিবুর ওই স্কুলছাত্রীর বাবার সাথে আর্থিক লেনদেন থাকায় প্রায়ই সে তাদের বাড়িতে যেত। এ সুবাধে ওই স্কুলছাত্রীর সাথে তার পরিচয় হয়। গত ১০ সেপ্টেম্বর ওই স্কুলছাত্রী তার নানার বাড়ি বেড়াতে যায়। পরে ওই আইনজীবী স্কুলছাত্রীর বাবা তার জন্য বাজারে অপেক্ষা করছে, এমন কথা বলে পরদিন ১১ সেপ্টেম্বর দুপুরে কৌশলে ডেকে নিয়ে আটোয়ারী উপজেলার মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজ মোড় এলাকায় সুশিলের বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এ সময় ওই স্কুল ছাত্রীর চিৎকারে স্থানীয়রা দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে এবং অভিযুক্ত আইনজীবী হাবিবুর রহমানকে আটক করে। পরে আটোয়ারী থানা পুলিশকে খবর দিলে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে থানায় নিয়ে যায়। ওই স্কুল ছাত্রীর বাবা বাদী হয়ে শুক্রবার রাতে আটোয়ারী থানায় ওই আইনজীবীকে প্রধান আসামি করে ৩ জনের নামে একটি ধর্ষণ ও অপহরণ মামলা দায়ের করেন।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :