সুন্দরগঞ্জে ডিগ্রীর ফরমপূরণে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:২২ AM, ০৮ জুন ২০১৬

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা থেকে: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শোভাগঞ্জ ডিগ্রী কলেজে পরীক্ষার ফরমপূরণে ফি বাবদ অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে বিক্ষোভ করেছে ছাত্রছাত্রীরা।

মঙ্গলবার দুপুরে ২০১৫-১৬ শিাক্ষাবর্ষে ডিগ্রী পাস কোর্সের প্রথম বর্ষের পরীক্ষার্থীরদের জন্য ফি বাবদ ২৪শ’-২৬শ’ টাকা করে আদায়ের প্রতিবাদে বই-খাতা হাতে নিয়ে স্থানীয় শোভাগঞ্জ বাজারে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রছাত্রীরা।

এসময় অধ্যক্ষ দেলওয়ার হোসেন নুরী আত্মগোপণে থাকায় অফিস কক্ষের দরজায় তালা ঝুলিয়ে দেয় তারা।

পরীক্ষার্থীদের মধ্যে রুবেল মিয়াসহ অনেকেই জানান, বোর্ড ফি-৮শ’, কেন্দ্র ফি-৩শ, অনলাইন ফি ১শ’ টাকাসহ মোট ১২শ’ টাকা করে জনপ্রতি ছাত্রছাত্রীদের কাছ থেকে নেয়ার বিধান রয়েছে। গভর্নিং বডির সিন্ধান্ত মতে ১৫শ’ টাকা করে নেয়ার সিন্ধান্ত গৃহীত হলেও অধ্যক্ষ ক্ষমতার অপব্যবহার দেখিয়ে জনপ্রতি শিক্ষার্থীর কাছ থেকে ২৪শ-২৬শ টাকা আদায় করছেন। এরই প্রতিবাদে তারা বিক্ষোভ করে অধ্যক্ষের কার্যলয়ে তালা ঝুলিয়ে দেয়। এরপর বহিরাগত লোকজন দিয়ে অধ্যক্ষ ছাত্র-ছাত্রীরদেরকে বিভিন্ন ধরনের হুমকি-ধামকিসহ ভয়-ভীতি দেখাচ্ছে।

এ ব্যাপারে কলেজের গভর্নিংবডির সভাপতি অধ্যক্ষ একেএম হাবীব সরকারের সঙ্গে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, অধ্যক্ষ দেলওয়ার হোসেন নুরী পরীক্ষার ফি বাবদ অতিরিক্ত টাকা আদায় করবে তা আমাকে আগে জানায়নি। কিছুক্ষণ আগে ছাত্রছাত্রীদের বিক্ষোভ করা ও তালা ঝুলানোর কথা গভর্নিংবডির অন্যান্য সদস্যদের কাছ থেকে জেনেছি। আমি তাদেরকে বিষয়টি দেখতে বলেছি। অধ্যক্ষ নুরী কিছুটা বাড়াবাড়ি করেই যাচ্ছে। প্রয়োজনে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে। অন্যান্য ফি বাবদ ১৩শ টাকা হওয়া সত্ত্বেও সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষ প্রতি পরীক্ষার্থীর নিকট থেকে ২৩শ থেকে ২৬শ টাকা পর্যন্ত গ্রহণ করছে।

এছাড়া বামনডাঙ্গা ডিগ্রী কলেজ, সুন্দরগঞ্জ ডি ডব্লিউ কলেজ, বেলকা ডিগ্রী কলেজ, সুন্দরগঞ্জ মহিলা ডিগ্রী কলেজ, ধর্মপুর আব্দুল জব্বার ডিগ্রী কলেজ, ধুবনী ডিগ্রী কলেজসহ অন্যান্য কলেজগুলোতেও এ পরীক্ষার ফি বাবদ অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে বলে বিভিন্ন তথ্য নির্ভর সূত্রে জানা গেছে।

অপরাধ

আপনার মতামত লিখুন :