‘সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ -এমপি গোপাল

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১০:০০ PM, ৩০ অগাস্ট ২০২০

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : ‘সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ এমন মন্তব্য করে জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, বাংলাদেশে সকল নাগরিকের রাজনৈতিক, সামাজিকভাবে সমঅধিকার রয়েছে। এটি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, সনাতন ধর্মাবল্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব আসন্ন। এই উৎসবে কোন কুচক্রি মহল যাতে বাধা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

রোববার দিনাজপুর প্রেসক্লাবের এম আব্দুর রহিম মিলনায়তনে বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ জেলা শাখার আয়োজনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ এর অঙ্গ সংগঠন বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক স্বপ্না রাণী বিশ্বাস।

বাংলাদেশ মহিলা ঐক্য পরিষদ জেলা শাখার আহবায়ক গৌরি চক্রবর্তী’র সভাপতিত্ব বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলা শাখার সভাপতি স্বরুপ কুমার বকসী বাচ্চু, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক রতন সিং, বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রমাকান্ত রায়।

সকাল ১১ টায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় সম্মেলনের আনুষ্ঠানিকতা। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলের মাধ্যমে মিনতা দাসকে সভাপতি ও মল্লিকা দাসকে সাধারণ সম্পাদক করে ৬১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন হয়।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :