সাইকেলে দেশভ্রমণে বেরিয়েছে বরগুনা’র জাহিদ

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:১৬ AM, ০৯ এপ্রিল ২০১৭

ঠাকুরগাঁওয়ের খবর : “দেশ ও মানুষ ভালোবেসে-সাইকেল ভ্রমণ সারাদেশে” শ্লোগান সামনে রেখে বাইসাইকেল যোগে দেশ ভ্রমণে বেরিয়েছে বরগুনার ছেলে জাহিদুল ইসলাম।

জাহিদুল বরগুনা জেলার সোনাগাছি গ্রামের ইউসুফ মৃধার ছেলে।

শনিবার সন্ধ্যায় ঠাকুরগাঁও জেলা পরিষদ ডাকবাংলোর সামনে এভাবেই ক্যামেরা বন্দী হন জাহিদ।২২’শে ফেব্রুয়ারী বরগুনা থেকে বেরিয়ে ইতিমধ্যে ঘুরেছেন ৪৮টি জেলা।ঠাকুরগাঁওয়ে রাত্রিযাপন শেষে রবিবার বের হবেন পঞ্চগড়ের উদ্দেশ্যে।উত্তর বঙ্গ শেষ করে পথ ধরবেন পার্বত্য অঞ্চলের দূর্গম রাস্তায়।

কথার ফাঁকে জানালেন কয়েকটি শ্লোগান নিয়ে বের হয়েছেন।আসুন আমরা সবাই দেশকে ভালবাসি,মাতৃভাষাকে ভালবাসুন,শিক্ষক মানুষ গড়ার কারিগর,শিক্ষককে ভালবাসুন,বাল্য বিবাহ বন্ধ করুন,ছেলে মেয়েকে নৈতিক শিক্ষায় শিক্ষিত করুন,বেশি বেশি গাছ লাগান পরিবেশ বাঁচান,ছেলে মেয়েকে স্কুলে পাঠান,কঠিন রোগ ব্যাধি থেকে সচেতন হোন।জনসচেতনাই তার মূল উদ্দেশ্য।

ছোট বেলায় নানা প্রতিকুল পরিবেশে পড়ালেখা করা হয়নি।পরবর্তিতে অনেক বড় মাপের মানুষদের সাথে জানাশোনা হলেও পড়ালেখা না জানার কারণে ভালো কিছু করতে পারছেনা।সেই কষ্টই তার হৃদয়ে প্রায়ই চাড়া দেয়।সেই থেকে গণ সচেতনতা বাড়াতে সে সাইকেল নিয়ে শ্লোগান সহ সারা দেশ ঘোরার বাসনা।

তবে জাহিদের আক্ষেপও অনেক।দীর্ঘ এই পথ চলায় আর্থিক কোন সহযোগীতা পাননি তেমন কারও কাছ থেকে।

জেলার খবর

আপনার মতামত লিখুন :