সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ গুণিজন সম্মাননা পেয়েছেন দিনাজপুরের সাংবাদিক শাহী

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:০০ AM, ০৩ এপ্রিল ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর : সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ চ্যানেল আই’র স্টাফ রিপোর্টার শাহ আলম শাহী মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গুণিজন সম্মাননা’২০১৬ পেয়েছেন।
বাংলাদেশ কবি পরিষদের  সৌজন্যে এ গুণিজন সম্মাননা দিয়েছে শিশু প্রতিভা বিকাশ কেন্দ্র।
রাজধানী ঢাকাস্থ বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বৃহস্পতিবার বিকেলে “স্বাধীনতার ৪৫ বছর আমাদের প্রত্যাশা ও প্রাপ্তি” শীর্ষক আলোচনা সভা শেষে আনুষ্ঠানিকভাবে এ গুণিজন সম্মাননা’২০১৬  প্রদান করা হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন,ভেজাল বিরোধী আন্দোলনের রূপকার যুগ্ম সচিব, পরিচালক (আইন) রাজউক ম্যাজিষ্ট্রেট মোঃ রোকন-উদ-দৌলা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বিশিষ্ট আওয়ামী লীগ নেতা ও বাংলাদেশ বাস্তুহারা লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ তোফাজ্জেল হোসেন বাবু।

প্রধান আলোচক ছিলেন, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিপ্লবী কবিরত্ন মুহম্মদ আবদুল খালেক। মূল প্রবন্ধ উপস্থাপন করেন,বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট মোঃ আলতাফ হোসেন। স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি প্রতিবাদীকবি, সাংবাদিক, মানবাধিকারকর্মী ও সংগঠক মোঃ সাহিদুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের উপদেষ্টা ও প্রধান পৃষ্ঠপোষক কবি, গীতিকার, সুরকার, গায়ক ও গবেষক প্রাকৃতজ শামিমরুমি টিটন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি, গীতিকার, রাজনীতিবিদ ও বীরমুক্তিযোদ্ধা আবদুল মতিন মাস্টার ছাবরী, বাংলাদেশ জালালী পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আহমদ চৌধুরী জালালী, মাসিক ধানসিড়ি পত্রিকার সম্পাদক এড. শেখ আবদুল হক চাষী, শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের প্রধান উপদেষ্টা কবি ও সাহিত্যিক জাহানারা তোফায়েল, বিশিষ্ট রাজনীতিবিদ ও কবি মোঃ ফরিদ উদ্দিন, বিশিষ্ট আইনজীবি ও কবি শেখ নুরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক রোটারীয়ান আহসান হাবীব, বাংলাদেশ মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থার চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক ও সংগঠক মোঃ রবিউল হোসেন রবি, সাপ্তাহিক পাপিয়া পত্রিকার সম্পাদক ও প্রকাশক পাপিয়া সেলিম, তরুণ রাজনীতিবিদ ও সমাজসেবক মোঃ নাজমুল হক পাটওয়ারী (রাসেল)। অনুষ্ঠানটি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক নবাব সালেহ আহমেদ চিশতী ও সাংগঠনিক সম্পাদক আবিদা সাহিদুল ইমা। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন টিমুনী খান রিনো।

উল্লেখ্য, সাংবাদিক শাহ্ আলম শাহী চ্যানেল আই, দৈনিক মানবজমিন এবং রেডিও আমার এর স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়াও তিনি দায়িত্বে রয়েছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক উন্নয়ন সংস্থা “ সিসিডি-বাংলাদেশ” এর আঞ্চলিক সমন্বয়কারী,“জাতীয় ভেজাল প্রতিরোধ ফাউন্ডেশন” এবং মানবাধিকার সংস্থা “আইন সহায়তা ও পরিবেশ সংরক্ষণ কেন্দ্রে’র “সমন্বয়ক”  হিসেবে ।

প্রসঙ্গত,সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সাংবাদিক শাহ্ আলম শাহী  জাতীয়সহ বেশ কিছু পুরস্কার  অর্জন করেছেন ।

জেলার খবর

আপনার মতামত লিখুন :