সমাজের সর্বস্তরের জনগণের জীবন-মান উন্নয়নে কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী -এমপি গোপাল

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১২:০২ AM, ২৪ মার্চ ২০১৭

নজরুল ইসলাম খান বুলু, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, সমাজে পশ্চাদপদদের অগ্রগামী করে সমাজের মূল স্রোতে সম্পৃক্ত করতে শুধুমাত্র বর্তমান সরকারেই এই উদ্যোগ গ্রহন করেছেন। যা ইতি পূর্বে কোন সরকার এ ধরনের উদ্যোগ গ্রহন করেন নাই। সমাজের সর্বস্তরের জনগণের জীবন-মান উন্নয়নে কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ২৩ মার্চ বৃহস্পতিবার দুপুরে বীরগঞ্জ উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসন ও উপজেলা সমাসসেবা কার্যালয়ের আয়োজনে ‘‘সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত ক্যান্সার কিডনী রোগীর সহায়তা, ক্ষুদ্র-নৃ গোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়নে চেক ও প্রতিবন্ধী ব্যাক্তিদের পরিচয়পত্র প্রদান অনুষ্ঠান-২০১৭’’-এ প্রধান অতিথির দেয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি ৬০ জন আদিবাসীদের মাঝে নগদ ৫ হাজার টাকা করে মোট ৩ লক্ষ টাকা, বীরগঞ্জ পৌরসভা মাকরাই আদিবাসী পাড়ায় আদিবাসীদের জন্য ডেকোরেশনের মালামাল বিতরন ও বাদ্যযন্ত্র, ক্যান্সার ও কিডনী রোগে আক্রান্ত ৭ জন কে ৫০ হাজার টাকা করে ৩ লক্ষ ৫০ হাজার টাকা ও ৫০ জন প্রতিবন্ধীকে পরিচয়পত্র প্রদান করেন এমপি গোপাল।

একই সাথে ত্রান ও পুনর্বাসন মন্ত্রনালয় কর্তৃক অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৮১ টি পরিবারের মাঝে ৮১ বান ঢেউটিন ও ৩ হাজার টাকা করে ২ লক্ষ ৪৩ হাজার টাকা, ৯ নং সাতোর ইউনিয়নের পাথরঘাটা উচ্চ বিদ্যালয়ে ১টি ও ৬ নং নিজপাড়া ইউনিয়নের বানপাড়া মহিলা উন্নয়ন সমিতিতে ১টি করে মোট ২টি কম্পিউটার সেট, ২নং পলাশবাড়ী ইউনিয়নের পলাশবাড়ী উচ্চ বিদ্যালয়, ২০ নং ধুলাউড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, চক মহাদেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১০টি করে মোট ৩০টি বৈদ্যুতিক পাখা বিতরন করেন এমপি গোপাল।

পরে উপজেলা কৃষি অফিসের আয়োজনে খরিপ-১/২০১৭-১৮ মৌসুমের ১৭০ জন কৃষকের মধ্যে আউশ প্রনোদনার জন্য বিনামূল্যে ধানবীজ ও রাসায়নিক সার বিতরন করেন প্রধান অতিথি মনোরঞ্জন শীল গোপাল এমপি।

এমপি গোপাল আরো বলেন, বর্তমানে আদিবাসীদের বিভ্রান্ত করে বা গায়ের জোর দেখিয়ে, ধমক দিয়ে জমি আত্মসাৎ করা যাবে না। আদিবাসী ছেলে-মেয়েদের শিক্ষিত ও সচেতন করে তাদের চাকুরীর ক্ষেত্রে কোটা নির্ধারন করেছেন বর্তমান সরকার।

তিনি বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষের মুখে হাসি ফোটানো, তাদের আর্থ-সামাজিক উন্নয়ন এবং তাদের ক্ষুধা ও দারিদ্র্য থেকে মুক্তি দেয়ার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে সরকার।

অনুষ্ঠানে বীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, জেলা সমাজসেবার উপ-পরিচালক ষ্টিফেন মুর্মু, সমাজসেবা উপজেলা কর্মকর্তা মো. মতিয়ার রহমান, উপজেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা মো. আব্দুল হাই, কৃষি কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

জেলার খবর

আপনার মতামত লিখুন :