সংবাদ প্রকাশের জের!রংপুরে স্থানীয় পত্রিকার সাংবাদিককে অপহরণ॥ দেড় ঘন্টাপর উদ্ধার

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৪৪ AM, ০১ জানুয়ারী ২০১৬

রংপুর ব্যুরো : রংপুরের স্থানীয় দৈনিক রংপুর চিত্র পত্রিকায় “বিএসটিআইর অনুমোদন ছাড়াই ড্রিংকিং ওয়াটার বাজারজাতকরণ শিরোনামে” খবর প্রকাশিত হওয়ায় সাংবাদিককে অপহরণ করে মারধর করেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার দুপুরে রংপর চিত্রের স্টাফ রিপোর্টার ও বণিক বার্তার রংপুর প্রতিনিধি এসএম পিয়াল অফিসে কর্মরত থাকা অবস্থায় একদল দুর্বৃত্ত এসে তাকে মারধর করে অপহরণ করে নিয়ে যায়। খবর পেয়ে তার সহকর্মীরা, রংপুরের সিনিয়র সাংবাদিকবৃন্দ ও স্থানীয়দের সহায়তায় পুলিশ শহরের কামাল কাছনা এলাকা থেকে দেড় ঘন্টা পর পিয়ালকে উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ তন্ময় নামে একজনকে আটক করেছে। এঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে রংপুরের সাংবাদিক সমাজ।
সাংবাদিক পিয়াল ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রংপুর শহরের কামাল কাছনা এলাকার মায়াময়ি সড়ক সংলগ্ন অর্কিড ইন্টারন্যাশনাল নামে এক ব্যবসা প্রতিষ্ঠান বিএসটিআই এর অনুমোদন না নিয়ে পিউরিফাইট ড্রিংকিং ওয়াটার বাজারজাতকরণ করে গ্রাহকদের সাথে প্রতারণা করে আসছে। বিষয়টি এসএম পিয়ালের দৃষ্টিগোচর হলে যাবতীয় তথ্য-উপাত্ত সংগ্রহ করে রংপুর চিত্র পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশ করেন বৃহস্পতিবার। এদিকে, পত্রিকায় খবর প্রকাশিত হওয়ায় ওই প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট ১০/১২ জনের একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে সেনপাড়াস্থ রংপুর চিত্র পত্রিকা অফিসে যায়। এসময় পিয়াল অফিসে কর্মরত ছিলেন। এক পর্যায়ে দুর্বৃত্তরা তাকে বেধরক মারপিট শুরু করে এবং সংবাদ প্রকাশ করায় তাকে প্রাণনাশের হুমকি দিয়ে অপহরণ করে নিয়ে যায়। এসময় স্থানীয়রাসহ অফিস স্টাফরা এগিয়ে আসলে তাদেরকেও প্রাণনাশের হুমকি দেয় দুর্বৃত্তরা। পরে ঘটনাটি তার সহকর্মীসহ অন্যান্য সাংবাদিকদের কাছে পৌঁছোলে তারা সকলেই কামাল কাছনা এলাকার দিকে ছুটে যান। প্রায় দেড় ঘন্টা খোঁজাখুজির পর কোতয়ালী থানা পুলিশ সাংবাদিক ও স্থানীয়দের সহায়তায় ঘটনার সাথে জড়িত তন্ময় নামে একজনকে আটক করে এবং অর্কিড ইন্টারন্যাশনাল এর কারখানা থেকে পিয়ালকে উদ্ধার করে। তবে ঘটনার সাথে জড়িত অন্যরা পালিয়ে যেতে সক্ষম হয়।
এ ঘটনার প্রতিবাদে সন্ধ্যা ৬ টার দিকে রংপুর প্রেসক্লাবে সাংবাদিক সমাজের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সভায় অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান তারা। এসময় বক্তব্য রাখেন, প্রেসক্লাব সভাপতি সদরুল আলম দুলু, সম্মিলিত সাংবাদিক সমাজের আহবায়ক আশী আশরাফ, যুগ্ম আহবায়ক মোজাফ্ফর হোসেন, সদস্য আব্দুস সাহেদ মন্টু, সুশান্ত ভৌমিক, রফিক সরকার, সরকার মাজহারুল মান্নান, সিটি প্রেসক্লাব সাধারণ সম্পাদক শাকিল আহম্মেদসহ অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দ। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল।
ঘটনার সত্যতা নিশ্চিত করেন কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী।তিনি বলেন, ঘটনাটি শুনেছি। একজনকে আটক করা হয়েছে। অন্যদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে।

অপরাধ

আপনার মতামত লিখুন :