শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের দল ঘোষণা বাংলাদেশের

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১০:০০ PM, ২৮ এপ্রিল ২০২১

স্পোর্টস ডেস্ক : শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট ড্রয়ের পর দ্বিতীয় টেস্টে আগামীকাল বৃহস্পতিবার (২৯ এপ্রিল) মাঠে নামছে বাংলাদেশ। এর আগে আজ বুধবার দুপুরে হয়েছে দল ঘোষণা। প্রথম টেস্ট থেকে দ্বিতীয় টেস্টের স্কোয়াডে অবশ্য কোনো পরিবর্তন আসেনি।

আজ বুধবার (২৮ এপ্রিল) দুপুরের পর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

প্রথম টেস্টের দলে এক চমক দিয়েছিলেন বাংলাদেশ দলের নির্বাচকরা। তরুণ পেসার শরিফুল ইসলামকে স্কোয়াডে অন্তর্ভূক্ত করে। যদিও তাকে মূল একাদশে রাথা হয়নি। যে তিন পেসারকে নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ, তারা হলেন- তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী এবং এবাদত হোসেন। তিনজনই টেস্ট খেলার অভিজ্ঞ ক্রিকেটার।

যদিও একই মাঠে দ্বিতীয় টেস্ট। তবে, এই টেস্টের উইকেট কেমন হবে- তা এখনই বলা মুশকিল। শ্রীলঙ্কা তাদের দুই ইনজুরড ক্রিকেটারের পরিবর্তে যে দু’জনকে ডেকে নিয়েছে- তাদের মধ্যে একজন স্পিনার।

ধারণা করা হচ্ছে, দ্বিতীয় টেস্টের উইকেট হতে পারে স্পিন বান্ধব। তবে বাংলাদেশ দলের মূল বোলিং শক্তি যেহেতু স্পিন, সেহেতু শ্রীলঙ্কা কী ধরনের উইকেট বানায়, তা এখনই বলা যাচ্ছে না।

২১ জনের প্রাথমিক দল নিয়ে শ্রীলঙ্কায় যায় বাংলাদেশ। সেখান থেকে ৬ জন প্রথম টেস্টের চূড়ান্ত দল থেকে বাদ পড়েছেন। তারা হলেন- শহিদুল ইসলাম, শুভাগত হোম, নুরুল হাসান সোহান, নাঈম হাসান এবং সৈয়দ খালেদ আহমেদ। দ্বিতীয় টেস্টেও তাদের ভাগ্য খুলল না। বাতিলের খাতাতেই থাকতে হলো।

দ্বিতীয় টেস্টের স্কোয়াড:
মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মো. মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ রাহী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী ও শরিফুল ইসলাম।

ডেস্ক/বিডি

আপনার মতামত লিখুন :