শীর্ষনিউজ ও আমার দেশ অনলাইনসহ ৩৫টি পোর্টাল বন্ধের নির্দেশ

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:০৯ AM, ০৫ অগাস্ট ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : আপত্তিকর কনটেন্ট উপস্থাপনের খেসারত হিসেবে অনলাইন সংবাদ মাধ্যমসহ অন্তত ৩৫টি ওয়েবসাইট বন্ধের নির্দেশ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (৪ আগস্ট) এসব ওয়েবসাইট বন্ধ করে দেওয়া হয় বলে জানিয়েছে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি)।এর মধ্যে শীর্ষনিউজ.কম বিডি অনলাইন সংবাদ মাধ্যম এবং আমারদেশ অনলাইনসহ বেশির ভাগই অনলাইন সংবাদ মাধ্যম রয়েছে। একটি ইন্টারনেট গেটওয়ে প্রতিষ্ঠানের একজন কর্মকর্তা রাতে বলেন, আমরা ৩৫টি ওয়েবসাইট বন্ধের নির্দেশনা পেয়েছি। এর বেশির ভাগই বিভিন্ন অনলাইন সংবাদ মাধ্যম।

দুপুরের পর থেকে শীর্ষনিউজ.কম লগ ইন করা যাচ্ছে না দাবি করেছেন সংবাদ মাধ্যমটির সম্পাদক ইকরামুল হক। রাতে বাংলানিউজের কাছে তিনি দাবি করেন, তারা খোঁজ নিয়ে জেনেছেন এই ওয়েবসাইটটি ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের (আইএসপি) ব্লক করার নির্দেশনা দিয়েছে সরকার। তবে সরকারের পক্ষ থেকে তাদের কাছে এ বিষয়ে কোনো নির্দেশনা নেই ।

রাতে তথ্য মন্ত্রণালয়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এবং তথ্য অধিদফতর থেকে সংবাদ মাধ্যমগুলো বন্ধ করার বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

যোগাযোগ করা হলে তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (সম্প্রচার) নাসির উদ্দিন বলেন, বিষয়টি তাদের জানা নেই। প্রধান তথ্য কর্মকর্তা একেএম শামীম চৌধুরীও বলেন,বিষয়টি তিনি জানেন না। বিটিআরসি সচিব সরওয়ার আলমের সাথে যোগাযোগ করা হলেও তিনি সংবাদ মাধ্যমের বিষয়ে জানেন না বলে জানান। তিনি বলেন, সরকারের নির্দেশে বিভিন্ন সময় বিভিন্ন ওয়েবসাইট এবং ইউআরএল ব্লক করে দেওয়া হয়। এর বেশি কিছু জানাতে রাজি হননি বিটিআরসির এই কর্মকর্তা।

জেলার খবর

আপনার মতামত লিখুন :