শতভাগ দালাল মুক্ত হয়েছে পীরগঞ্জ থানা, বেড়েছে সেবার মান

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:০৪ PM, ১৭ অক্টোবর ২০২০

নিজস্ব প্রতিনিধি : একটা সময় ছিলো যখন ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানায় কোন সেবা নিতে হলে ধরতে হতো দালাল, গুণতে হতো টাকা-পয়সা, তারপরও সঠিক সেবা পেতে বেগ পেতে হতো সাধারণ জনগণকে। কিন্তু সেইসব দিন এখন অতীত, শতভাগ দালাল মুক্ত হয়েছে পীরগঞ্জ থানা। ফলে নেই কোন হয়রানি, সাধারণ জনগণ সহজেই পাচ্ছে তার কাঙ্খিত সেবা।

জানা গেছে, ইতি পূর্বে পীরগঞ্জ থানায় একাধিক দালাল চক্র সক্রিয় থাকায় সাধারণ মানুষ প্রতারিত হওয়ার পাশাপাশি আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হত, পেতো কাঙ্খিত সেবা। দায়িত্ব গ্রহণের কয়েক দিনের মাথায় থানা অফিসার ইনচার্জ প্রদীপ কুমার রায়ের কাছে এ দৃশ্য ধরা পড়ে। তার ঐকান্তিক প্রচেষ্টা ও আন্তরিকতার ফলে বর্তমানে পীরগঞ্জ থানা দালাল মুক্ত হতে পেরেছে বলে জানায় সেবা নিতে আসা জনগণ। তাদের দাবি নতুন ওসি দায়িত্ব গ্রহণের পর পরই পাল্টে গেছে থানার দৃশ্য। সাধারণ জনগণ সহজেই থানা অফিসার ইনচার্জ প্রদীপ কুমার রায়ের কক্ষে প্রবেশ করে অভিযোগ দাখিল করে সেবা নিতে পারছে। অভিযোগ পাওয়ার সাথে সাথেই দ্রুত ব্যবস্থা নেন তিনি। তাকে সার্বিক সহযোগীতা করছেন থানার সকল পুলিশ কর্মকর্তা ও কনস্টেবলগণ।

এতে বেড়েছে পীরগঞ্জ থানা পুলিশের সেবার মান, ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে ঠাকুরগাঁও পুলিশ বাহিনীর।

থানা থেকে সুবিধা বঞ্চিত ও দালাল চক্রের একটি অংশ থানার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র করলেও থানা পুলিশ এ ব্যাপারে সর্তক রয়েছে জানিয়ে থানা অফিসার ইনচার্জ প্রদীপ কুমার রায় জানান, সেবাই পুলিশের ধর্ম। নিঃস্বার্থ ভাবে জনগণকে সেবা দিয়ে পুলিশ বাহিনীর সুনাম অক্ষুন্ন রাখতে অক্লান্ত পরিশ্রম করছি। এতে একটি দালাল চক্র আমার এসব কাজের বিরোধিতা করছে, করছে নানা ষড়যন্ত্র। তবে এতে কোন লাভ নেই, জনবান্ধব পুলিশ হিসেবে থানার ভাবমূর্তি রক্ষা করা আমার দায়িত্ব। শত বিপত্তিতেও নিজের উপর অর্পিত দায়িত্ব থেকে পিছপা হবো না।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :