লালমনি এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত; লালমনিরহাট-ঢাকা রুটে ট্রেন চলাচল বন্ধ

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৫৪ AM, ২৩ জুন ২০১৬

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা, প্রতিনিধি : বোনারপাড়ায় লালমনি এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে লালমনিরহাট-ঢাকা রুটে ট্রেন চলাচল বন্ধ । এতে ট্রেনের যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন। উদ্ধার কর্মীরা ট্রেনটি উদ্ধারে কাজ শুরু করেছে।

বুধবার বিকেল সোয়া ৩ টার দিকে বোনারপাড়া স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়ার পর লাইনচ্যুত হয়।

বোনারপাড়া স্টেশন মাস্টার আব্দুল জলিল জানান, বিকেল সোয়া তিনটার দিকে বোনারপাড়া থেকে লালমনি এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে রওনা দেয়। স্টেশন থেকে কিছুদূর যেতেই বাটি নামক স্থানে ট্রেনের ইঞ্জিনটি লাইনচ্যুত হয়। যাত্রীরা আতঙ্কিত হয়ে ট্রেন থেকে লাফিয়ে বের হলেও কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

খবর পেয়ে বিকেল পৌনে চারটার দিকে উদ্ধারকারী দল ইঞ্জিনটি উদ্ধারে কাজ শুরু করেছে। ঘটনার পর থেকে ওই রেলপথে চলাচলকারী সান্তাহার থেকে লালমনিরহাটগামী দোলনচাপাসহ তিনটি ট্রেন আটকা পড়েছে বলেও জানান তিনি।

রেলওয়ে সূত্র জানায়, ট্রেনটি বোনারপাড়া ছেড়ে যাওয়ার পর দূর্বল পয়েন্টের কারণে একটি লাইনে লাগানো আরেকটি সিঙ্গেল লাইন দুমড়ে মুচড়ে যায়। এতে ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়। তাৎক্ষণিক চালক ট্রেনটি থামিয়ে দিয়ে বড় দূর্ঘটনা থেকে রক্ষা পান ট্রেন যাত্রীরা।

এ ব্যপারে কথা হলে বোনারপাড়া রেলওয়ে লোকো ফোরম্যান (প্রকৌশলী) আব্দুল হাদী জানান, স্থানীয় যন্ত্রপাতি দিয়ে ইঞ্জিন উত্তোলনের চেষ্টা চলছে।

জেলার খবর

আপনার মতামত লিখুন :