রুহিয়ায় যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করলেন তারা

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:২১ PM, ১৬ অগাস্ট ২০২০

আপেল মাহমুদ, রুহিয়া (ঠাকুরগাঁও) প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় যথাযথ মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। প্রতিনিধি আপেল মাহমুদের পাঠানো তথ্যে ডেস্ক রিপোর্ট-

রুহিয়া ডিগ্রি কলেজে জাতীয় শোক দিবস পালন

ঠাকুরগাঁও সদর উপজেলাধীন রুহিয়া ডিগ্রি কলেজে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে।

শনিবার (১৫ আগস্ট) স্বাস্থ্যবিধি মেনে কলেজ ক্যাম্পাসে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। জাতীয় পতাকা অর্ধনমিত ও কালোপতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়।

পতাকা উত্তোলন শেষে কলেজের শিক্ষক, কর্মচারী ও উপস্থিত সুধিজনদের কালোব্যাজ পরিয়ে দেয়া হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদানের মধ্য দিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হয়। রুহিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মামুনুর রশিদের সভাপতিত্বে শোক দিবস উদযাপন কমিটির আহ্বায়ক, ভাইস প্রিন্সিপাল মো. মজিবর রহমানের সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্যদেন কৃষ্ণা রায়, মোঃ সালেহউর রহমান, মোঃ জাহাঙ্গীর আলম প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি আজও যারা পলাতক তাদের দেশে ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করা এবং নৃশংস এই হত্যা যোগ্যের নেপথ্য নায়কদের খুঁজে বের করতে কমিশন গঠনের দাবি তুলে ধরেন বর্তমান সরকারের কাছে। আলোচনা সভা শেষে আমার মুজিব শিরোনামে রচনা প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে বঙ্গবন্ধুর লেখা অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজনামচা বই তুলে দেয়া হয়।

সর্বশেষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার এবং কলেজ কমিটির সভাপতি ও সাবেক সফল পানি সম্পদমন্ত্রী ও ঠাকুরগাঁও-১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন রমেশ চন্দ্র সেন করোনা যোদ্ধা কোভিড-১৯ পজেটিভ হয়ে নিজ বাসায় আইসোলেশনে চিকিৎসাধীন আছেন তাঁর দ্রুত সুস্থতা কামনা করে দোয়া মাহফিল করা হয়।

অপর দিকে, রুহিয়া উচ্চ বিদ্যালয়, রুহিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, গিন্নিদেবী আগরওয়াল মহিলা মহাবিদ্যালয়, ১১ নং মোজামন্ডল হাট প্রাথমিক বিদ্যালয়, আসাননগর উচ্চ বিদ্যালয়, রুহিয়া ছালেহিয়া (দারু:) ফাজিল মাদরাসা সহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

রুহিয়া থানা আওয়ামী লীগের জাতীয় শোক দিবসে নানা কর্মসূচি পালন

বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ১৫ আগস্ট যথাযোগ্য মর্যাদা এবং ভাবগাম্ভীর্যের সঙ্গে পালনে রুহিয়া থানাধীন রামনাথহাট প্রগতি সংঘ সংলগ্ন রুহিয়া থানা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণের মধ্য দিয়ে শোকদিবসের কর্মসূচি শুরু হয়।

প্রাণঘাতী ভাইরাস করোনার কারণে স্বাস্থ্যবিধি অনুসরণ করে জাতীয় শোক দিবসের সকল কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি অনুযায়ী আজ জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। শনিবার সকাল সাড়ে ৭টায় রুহিয়া থানা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র‌্যালী, আলোচনা সভা এবং মোনাজাত অনুষ্ঠিত হয়।

রুহিয়া থানা আওয়ামীলীগের সভাপতি পার্থ সারথি সেন, সহ সভাপতি ও ২০ নং ইউপি চেয়ারম্যান অনিল কুমার সেন, সাধারণ সম্পাদক আবু সাইদ বাবু, সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম বিপ্লব, সহ- দপ্তর সম্পাদক গনেশ চন্দ্র সেন, ২০ নং আওয়ামী লীগের সভাপতি আশরাফুল ইসলাম, সাধারন সম্পাদক, নুরু ইসলাম নুরু, রুহিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুলাল রব্বানীসহ সকল ইউনিট কমিটির নেতাকর্মী বৃন্দ।

১ নং রুহিয়া ইউনিয়নে জাতীয় শোক দিবস পালিত

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় যথাযোগ্য মর্য্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

রুহিয়া আওয়ামীলীগ দলীয় কার্য্যলয় হতে একটি র‌্যালী বের হয়ে রুহিয়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্য্যলয়ে এসে শেষ হয়।

দিবসটিতে সকল সরকারী, বেসরকারী প্রতিষ্ঠানে দিনব্যাপি গৃহীত কর্মসুচির মধ্যে , জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, মিলাদ মাহফীল,জাতীর জনকের প্রতিকৃতিতে পুস্পাঞ্জলী অর্পন, কালব্যজ ধারন কাঙ্গালী ভোজ, রচনা প্রতিযোগিতা উল্লেখ যোগ্য।

১নং রুহিয়া ইউপি চেয়ারম্যান ও রুহিয়া আওয়ামী লীগের সভাপতি মোঃ মনিরুল হক বাবুর সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, ১নং রুহিয়া আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ দুলাল রব্বানী, মোঃ মকবুল হোসেন, আব্দুল জব্বার মাস্টারসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মী বৃন্দ।

১৪ নং রাজাগাঁও ইউনিয়ন পরিষদে জাতীয় শোক দিবষ পালিত

১৪ নং রাজাগাঁও ইউনিয়ন হতে ঠাকুরগাঁও সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ১৪ নং রাজাগাঁও ইউপি চেয়ারম্যান মোঃ মোশারুল ইসলাম সরকারের নেতৃত্বে একটি র‌্যলি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পরিষদ চত্তরে এসে শেষ হয়।

এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, ১৪ নং রাজাগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য নৃপেন্দ্র নাথ ঝাঁ, সাধারন সম্পাদক মোঃ খাদেমুল ইসলাম সরকার, যুবলীগ সভাপতি এম,এ আজাদ, সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন (দেলদার) শাহিনুর আলম প্রমুখ।

২১ নং ঢোলারহাট ইউনিয়ন পরিষদে জাতীয় শোক দিবস পালিত

২১ নং ঢোলারহাট ইউপি চেয়ারম্যান নির্মল কুমারের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, ঢোলারহাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অজিদ কুমার রায়, সাধারন সম্পাদক মোঃ লুৎফর রহমান, যুবলীগ সভাপতি, সাধারন সম্পাদকসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মী।

২ নং আখানগর ইউনিয়ন পরিষদে জাতীয় শোক দিবষ পালিত

২নং আখানগর ইউপি চেয়ারম্যান মো: নুরুল ইসলামের সভাপতিত্বে সরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন, ২নং আখানগর ইউনিয়নে সভাপতি রোমান বাদশাহ, সাধারণ সম্পাদক রখছেদুল হক চৌধুরী স্বপন, আখানগর ইউনিয়ন যুবলীগ সভাপতি এরশাদুল হক প্রমুখ।

বিডি

 

জেলার খবর

আপনার মতামত লিখুন :