রাণীশংকৈল পৌরসভা নির্বাচনে আর বাঁধা নেই

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৪১ AM, ২৫ ডিসেম্বর ২০১৫

রাণীশংকৈল সংবাদদাতা : অবশেষে ঠাকুরগাঁও রাণীশংকৈল পৌরসভা নির্বাচন স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন চেম্বার আদালত। এ আদেশের ফলে এই পৌরসভার নির্বাচন হতে বাধা নেই বলে জানিয়েছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইকরামুল হক টুটুল। বৃহষ্পতিবার রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে চেম্বার বিচারপতি মোঃ ইমরান আলী হাইকোর্টের আদেশ ৬ সপ্তাহের জন্য স্থগিত করে আদেশ দেন। আদালতে ররাষ্ট্রপক্ষের ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। সঙ্গে ছিলেন ডিপুটি অ্যার্টনি জেনারেল ইকরামুল হক টুটুল। এর আগে গত ২২ ডিসেম্বর সীমানা সংক্রান্ত জটিলতার কারণে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরসভা নির্বাচন স্থগিত করেন হাইকোর্ট।
২০০৪ সালে পৌরসভা গঠনের পর পৌরসভার আয়তন ছিল ৫ দশকিম ১২ বর্গকিলোমিটার। ২০১৪ সালে তা বাড়িয়ে ৫ দশকিম ৪৩ বর্গকিলোমিটার করা হয়। এরমধ্যে নতুন ৩৮৪টি হোল্ডিং নং যোগ হয়। এসব হোল্ডিং এর বাসিন্দারা পৌরকরসহ সবকিছু পরিশোধ করে আসছেন। কিন্তু নির্বাচনের গেজেডে বর্ধিত অংশের ভোটারদের বাদ দেওয়া হয়। এ ঘটনায় রাণীশংকৈল পৌরসভার ৮নং কাউন্সিলর পদপ্রার্থী শরিফুল ইসলাম সীমানা নির্ধারণ ও তা গেজেড আকারে প্রকাশ ছাড়াই নির্বাচনের তপশীল ঘোষনার বৈধতা চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন। গত ৮ ও ৯ ডিসেম্বর আবেদনের শুনানি হয়। শুনানি শেষে হাইকোর্টের একটি বেঞ্চ রাণীশংকৈল পৌরসভার নির্বাচন ৬ মাসের জন্য স্থগিত করে রুল জারি করে।
পরে হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আবেদন করেন। সেই আবেদনের শুনানি শেষে বৃহষ্পতিবার চেম্বার বিচারপতি হাইকোর্টের আদেশ স্থগিত করে দেন।
অবশেষে পূর্ব ঘোষিত ৩০ ডিসেম্বরই হতে যাচ্ছে রাণীশংকৈল পৌরসভার ভোটগ্রহণ ।

জেলার খবর

আপনার মতামত লিখুন :