রাণীশংকৈলে সপ্তাহব্যাপী স্বাস্থ্য সেবা পালন

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১১:১৫ PM, ১০ মে ২০১৬

আশরাফুল আলম,রাণীশংকৈল (ঠাকুরগাঁও) থেকে : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে সপ্তাহ ব্যাপী স্বাস্থ্য সেবা পালন করা হয়েছে।

১০ মে সকাল সাড়ে ১১ টায় উপজেলা হলরুমে উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে মা-শিশু, কৈশোরকালীন স্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহ  এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা চেয়ারম্যান আইনুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঠাকুরগাঁও-৩ আসনের এমপি অধ্যাপক ইয়াসিন আলী, গেষ্ট অব অনার মহিলা সংরক্ষিত আসনের এমপি সেলিনা জাহান লিটা। এমপিদ্বয় পরামর্শ বক্তব্যে বলেন, উপজেলার বিভিন্ন এলাকায় মা ও শিশুর স্বাস্থ্য সেবার উপর সচেতনতামূকল সভা সেমিনার করতে হবে এবং বাল্যবিবাহ রোধ করতে হবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার নাহিদ হাসান, আ’লীগ সভাপতি অধ্যাপক সইদুল হক, ডাঃ তোফাজ্জল হোসেন। এছাড়াও তদন্ত ওসি সিরাজুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মাহাফুজা বেগম পুতুল, আ’লীগের ভারপ্রাপ্ত সম্পাদক তাজউদ্দীন আহম্মেদ,সমাজ সেবা অফিসার রফিকুল ইসলাম, সমাজ সেবক আলহাজ্ব আব্দুল হামিদ, কৃষকলীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বুলু, প্রাণী সম্পদ ডাঃ সিরাজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মাহাবুব আলম, এনামুল হক, আবু সুলতান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণ নিশ্চিত করে সুস্থ্য ও সুন্দর পারিবারিক বন্ধন গড়ে তুলতে হবে। স্থায়ী পদ্ধতি পরুষদের জন্য রয়েছে এনএসভি ও মহিলাদের জন্য রয়েছে টিউবেকটমী। অস্থায়ী পদ্ধতি ২প্রকার স্বল্প মেয়াদি পদ্ধতি ও দীর্ঘ মেয়াদী পদ্ধতি- স্বল্প মেয়াদি পদ্ধতি হচ্ছে খাবার বড়ি, কন্ডম ও ইনজেটেবল। দীর্ঘ মেয়াদি পদ্ধতি হচ্ছে-ইনপ্লান্ট ও কপারটি । এসব পদ্ধতি গ্রহণ করতে হবে।

জেলার খবর

আপনার মতামত লিখুন :