রাণীশংকৈলে যৌতুকের দাবিতে শ্বশুড় বাড়ীর নির্যাতনে হাসপাতালে গৃহবধূ !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৩৩ PM, ২৯ অগাস্ট ২০২০

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: যৌতুকের টাকার জন্য মারধর করে স্ত্রী’র গায়ে কেরোসিন তেল ঢেলে আগুন ধরিয়ে হত্যা চেষ্টার অভিযোগ পাওয়া গেছে এক স্বামীর বিরুদ্ধে। বর্তমানে গুরুতর আহত হয়ে ঐ নারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী পরিবার।

নির্মম এ ঘটনাটি ঘটেছে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার বন্দর নামক এলাকায়।

থানায় দেওয়া অভিযোগ সুত্রে জানা যায়, বছর তিনেক আগে পৌরশহরের বন্দর পলাশ মার্কেট এলাকা সংলগ্ন বাসিন্দা নিরেন চন্দ্র দাসের ছেলে মিঠুন চন্দ্র দাসের(২৪) সাথে একই এলাকার প্রতিবেশী গোপাল চন্দ্র দাসের মেয়ে শ্রীমতি মনি দাসের (২১) বিয়ে হয়। বিয়ের সময় ছেলে পক্ষের চাহিদা অনুযায়ী নগদ ছয় লাখ টাকা, দুই লাখ টাকার স্বর্ণালংকার, খাট, আলমারী, টেলিভিশন উপহার দেয় কনে মনির পরিবার।

বিয়ে হওয়ার মাস তিনেক পর থেকে আরো যৌতুকের টাকার জন্য মেয়েটিকে ভরণ পোষনে কষ্ট দেওয়াসহ নানান ভাবে অন্যায় অত্যাচার শুরু করে স্বামীসহ শুশুর বাড়ীর লোকজন। এছাড়াও মেয়েটি পড়াশুনা চলাকালীন সময়ে বিয়ে হলে পরবর্তীতে পড়াশুনা করতেও বাধা হয়ে দাড়ায় তার স্বামী। এমন অত্যাচার-নির্যাতন সইতে না পেরে মেয়েটি স্বামীর চাহিদা মতো আরও যৌতুকের টাকার জন্যতার বাবার বাড়ীতে গিয়ে উঠে।

পরে গত ২৭ আগষ্ট মনি দাস পুনরায় স্বামীর বাড়ীতে গেলে তার স্বামী তার কাছে যৌতুক বাবদ আরো ১ লাখ টাকা নিয়ে এসেছে কিনা জানতে চায়। তার স্ত্রী উত্তরে টাকা নিয়ে আসেনি জানালে তার স্বামীসহ শ্বশুর-শ্বাশুড়ী, দেবর মিলে তাকে বেধড়ক পিটিয়ে শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করে। এসময় তার আত্মচিৎকারের প্রতিবেশীরা এগিয়ে এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ বিষয়ে জানতে মনিদাসের স্বামী মিঠুন দাসের সাথে কথা বলতে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ ফিরোজ আলম বলেন, মেয়েটির মাথাসহ শরীরে বিভিন্ন স্থানে আঘাতের দাগ রয়েছে। সে বর্তমানে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

এ বিষয়ে জানতে রাণীশংকৈল থানার অফিসার ইনর্চাজ (ওসি) এস এম জাহিদ ইকবাল এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিডি

অপরাধ

আপনার মতামত লিখুন :