রবিবার, ৩১ মে ২০২০, ০৭:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে নতুন করে দুইজন করোনায় আক্রান্ত; আক্রান্তের সংখ্যা দাড়ালো ১১১ এই পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা নয় -শিক্ষামন্ত্রী এসএসসি পরীক্ষায় ফেল করায় গলায় ফাঁস দিলো শিক্ষার্থী প্রতিষ্ঠান চালালে রাখতে হবে থার্মোমিটার-জীবানুণাশক ঠাকুরগাঁওয়ে বিশ্ব তামাকমুক্ত দিবস উদযাপনে টাস্কফোর্স কমিটির সভা ফুলবাড়ীতে ঝড়ে ক্ষতিগ্রস্তদের খাদ্য সহায়তা দিলেন এমপি ফুলবাড়ীতে লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ কল্পে দিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ আটোয়ারীতে কৃষকের মাঝে কোম্বাইন্ড হারভেষ্টার মেশিন প্রদান গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি স্বাস্থ্যবিধি মেনে যাত্রা শুরু করলো লালমনি এক্সপ্রেস

রাণীশংকৈলে বেতন-ভাতার দাবিতে কলেজ শিক্ষক ও কর্মচারীদের অবস্থান ধর্মঘট !

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ৩০ পঠিত
পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে বেতন ভাতার দাবিতে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ডিগ্রী কলেজের শিক্ষক ও কর্মচারীরা অবস্থান ধর্মঘট করেছে।

২০ মে (বুধবার) দুপুর সাড়ে ১২ টায় কলেজ ক‍্যাম্পাসে বকেয়া ৩ মাসের বেতন ভাতার দাবী জানিয়ে কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে অবস্থান ধর্মঘট করেছে শিক্ষক ও কর্মচারীরা।

করোনা মোকাবেলায় লকডাউনের মধ‍্য দিয়ে বেতন ভাতা ছাড়াই মানবেতর ভাবে জীবন যাপন করছে তারা।

এসময় বক্তব‍্য রাখেন, শিক্ষক প্রতিনিধি সহকারী অধ‍্যাপক সফিকুল আলম, প্রভাষক শাহজাহান আলী, প্রভাষক তাহের হোসেন, প্রশান্ত বসাক, সুলতান, মোস্তাফিজুর, মিজানুর, আলমগীর প্রমূখ।

তারা বলেন, করোনা মোকাবেলায় লকডাউনের মাঝে বেতন ভাতা না পেয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর ভাবে জীবন যাপন করছে কলেজের শিক্ষক কর্মচারীরা। আজকের মধ‍্যে শিক্ষক কর্মচারীদের ৩ মাসের বকেয়া বেতন ভাতা না দিলে, কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর কর্মসূচী গ্রহণ করবেন তারা। অবস্থান ধর্মঘট কর্মসুচি পালনকালে কলেজ ক্যাম্পাসে উপস্থিত ছিলেন প্রায় অর্ধশতাধিক শিক্ষক কর্মচারী।
প্রভাষক তাহের হোসেন বলেন, ‘ শিক্ষকরা বছরে মাত্র দুটি উৎসব ভাতা পাবেন, এটা দিতে এত টালবাহানা মেনে নেওয়া যায় না। অপরদিকে এই করোনার ভিতরেও তারা শিক্ষক নিয়োগ কার্যক্রম অব্যাহত রেখেছেন। এটা কি করে সম্ভব? 
তিনি বলেন, ভারপ্রাপ্ত অধ‍্যক্ষ ও উপাধ‍্যাক্ষ কলেজে নিয়োগ বানিজ‍্য অব‍্যাহত রেখেছেন। অথচ ওই সব শিক্ষকদের খোজখবর নিচ্ছেন না তারা।
এ প্রসঙ্গে ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাজুল ইসলাম বলেন, গতকাল অনার্সের শিক্ষকদের বেতন ভাতা নেওয়ার জন‍্য তাদের কলেজে ডাকা হয়েছিল। তারা বোনাস ছাড়া বেতন নিবেন না। এমপিও শিক্ষকদের ঈদবোনাসের বিষয়টি গভর্নিং বডির সিদ্ধান্তক্রমে হবে। আমার একার পক্ষে কিছু করার নেই। কলেজে ফান্ড না থাকায় তাদের বোনাস দিতে পারছেনা কলেজ কর্তৃপক্ষ।
তিনি আরও বলেন, এ করোনা পরিস্থিতিতে অনেক প্রতিষ্ঠান বেতন বিল দিতে পারছেন না। আমরা তো তাদের জন্য ব্যবস্থা করেছি। তারা না নিলে আমরা কি করব?
বিডি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর :

আমাদের সাথে থাকুন

Facebook Pagelike Widget

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৭,১৫৩
সুস্থ
৯,৭৮১
মৃত্যু
৬৫০

বিশ্বে

আক্রান্ত
৬,১৯৫,২৬৭
সুস্থ
২,৭৫৯,৯৬৫
মৃত্যু
৩৭১,৫৮২

Archive Calendar

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ঠাকুরগাঁওয়ের খবর

কারিগরি সহযোগিতায়: অন্তর রায় প্রিন্স
You cannot copy content of this page