রাণীশংকৈলে দুর্বৃত্তের হামলায় বাড়ী ভাংচুর, হামলা-লুটপাট, থানায় মামলা, আহত-৬; আটক-৩

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৫৭ PM, ১১ এপ্রিল ২০১৬

আশরাফুল আলম,রাণীশংকৈল ঠাকুরগাঁও থেকে : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে মধ্যযুগীয় কায়দায় দুর্বৃত্তরা একটি নিরহ পরিবারের উপর হামলা চালিয়ে বাড়ীঘর ভাংচুর ও লুটপাট করেছে বলে অভিযোগ উঠেছে।

জানা যায়, ১০ এপ্রিল (রবিবার) দুপুরে উপজেলার লেহেম্বা ইউনিয়নে দক্ষিন বাশবাড়ী (শালবাড়ী) গ্রামের ইসাহাক আলীর পরিবারের উপর একই গ্রামের মুন্সুর আলীর ভাড়াটিয়া প্রায় ৫০ জন লোকজন দিয়ে মধ্যযুগীয় কাদায় হামলা চালিয়ে বাড়ীঘর ভাংচুর করে লুটপাট করে পালিয়ে যায়। এসময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে আহত হয় কমপক্ষে ৮ জন। আহতরা হলেন হজরত আলী (৪০), আনারুল ইসলাম (৩৫) দেলোয়ার হোসেন (২২), শিউলি এবং ৯ম শ্রেণীর ছাত্রী আকতারা ও মোশারফ হোসেন (৩০)। তাদের আহত অবস্থায় রাণীশংকৈল হাসপাতালে ভার্তি করা হয়। এব্যাপারে ঘটনার দিন রাতে ইসাহাক আলী বাদী হয়ে ১২জনকে আসামী করে রাণীশংকৈল থানায় মামলা রুজু করে। মামলা নং ৬।

সরেজমিনে ঘটনাস্থলে গেলে প্রতিবেশি মাসুদ, মফিজুল রবিউল সহ আরো অনেকে সাংবাদিকদের জানান, ঘটনাটি ঘটিয়েছে ভূমিদস্যুর মত। অমানবিক ভাবে তাদের প্রতি নির্যাতন চালানো হয়েছে। মনে হয়েছে ৭১’র মত ঘটনা ঘটেছে। ঘটনা স্থলে পুলিশ যাওয়ার আগেই দূর্বৃত্তরা পালিয়ে যায়।

ওই দিন রাতে ওই এলাকায় পুলিশি অভিযান চালিয়ে ৩ আসামীকে আটক করে। আসামীরা হলেন-এনামুল হক (২৫), গিয়াস উদ্দীন (৫০) ও বদরুদ্দীণ (৩২)। পরদিন সকালে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়।

এব্যাপারে থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম ঘটনার সত্যতা স্বীকার করেন এবং বাকী আসামীদের গ্রেফতার করার জন্য পুলিশি তৎপরতা অব্যাহত আছে বলে জানান। আসামী মুন্সুর আলীর ছেলে মোশারফ হোসেন বলেন, ঘটনাটি অপরিকল্পিত ভাবে ঘটেছে। অপরদিকে বাদী ইসাহাক আলী জানান, আসামী পক্ষ পরিকল্পিত ভাবে হামলা চালিয়ে বাড়ীভাংচুর করে মালামালসহ নগদ টাকা ও সোনা দানা প্রায় ৫লক্ষ টাকা লুট করেছে। বর্তমানে তারা গাছতলায় মানবেতর ভাবে জীবন যাপন করছে।

অপরাধ

আপনার মতামত লিখুন :