রাণীশংকৈলে জরিমানা খেয়ে মুচলেকা দিলেন হাট ইজারাদার !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১০:০৬ PM, ১০ মে ২০২১

হুমায়ুন কবির, রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার সবচেয়ে বড় নেকমরদ পশুর হাটে অতিরিক্ত টোল আদায়ের অপরাধে ইজারাদারকে ভ্রাম্যমাণ আদালতে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল রবিবার ওই হাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হাট ইজারাদারকে জরিমানা করে মুচলেকা নেন সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা।

এ সময় হাটে আসা শতাধিক যে সকল গরু ছাগল ক্রেতার কাছ থেকে অতিরিক্ত টোল আদায় করা হয়েছিল, ভ্রাম্যমাণ আদালত হাট কর্তৃপক্ষের কাছ থেকে টাকা নিয়ে তাদেরকে ফেরত দেন তিনি।

জানা গেছে এ দিন ভ্রাম্যমাণ আদালত নেকমরদ হাটে গিয়ে সরকারি বিধি মোতাবেক গরু প্রতি ২৩০ টাকা এবং ছাগল প্রতি ৯০ টাকা নেওয়ায় নিয়ম থাকলেও তা তোয়াক্কা না করে এবং করোনাকালে সামাজিক দূরত্ব বজায় না রেখে, নিজ ক্ষমতার দাপটে হাট ইজারাদার মোমিন গরু প্রতি ৩২০ টাকা ও ছাগল প্রতি ১২০ টাকা টোল আদায় করছিলেন। তাই ভোক্তা অধিকার আইনে এ জরিমানা করা হয়।

এ ব্যাপারে এসিল্যান্ড প্রীতম সাহা বলেন, সরকারি বিধি মোতাবেক নির্ধারিত টাকার অতিরিক্ত টোল আদায়ের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে হাট ইজারাদারকে জরিমানা করা হয়েছে এবং পরবর্তী হাটে আর অতিরিক্ত টোল আদায় করবেন না মর্মে হাট ইজরাদার লিখিত অঙ্গীকার দেন।

হুমায়ুন/বিডি

 

অপরাধ

আপনার মতামত লিখুন :