রাজধানীতে ভূয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের ৩ সদস্য গ্রেফতার

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:১৫ PM, ১৯ ফেব্রুয়ারী ২০১৬

ঢাকা ব্যুরো : ঢাকার ভাটারা থানা এলাকায় অভিযান পরিচালনা করে ফেসবুকের মাধ্যমে ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ (উত্তর)।

গ্রেফতারকৃতরা হলেন, জাহিদুর রহমান তুহিন, তানভীর আহমেদ চৌধুরী ও মো. সাইফুল ইসলাম খান।

এ সময় তাদের কাছ থেকে ফেসবুক ও হোয়াটসঅ্যাপ পরিচালনার কাজে ব্যবহৃত কয়েকটি মোবাইল সেট উদ্ধার করা হয়। সঙ্গে তাদের ব্যবহৃত ফেসবুক ও হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টগুলোও জব্দ করা হয়েছে।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা মেট্রোপলিটান পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের  উপ কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরকার এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, গোয়েন্দা পুলিশের সাইবার অপরাধ প্রতিরোধ টিম বেশ কয়েকদিন ধরে অনুসন্ধান করে এই চক্রের সন্ধান পায়।  পরে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভাটারা থানা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা প্রকৃতপক্ষে কোনো প্রশ্ন ফাঁস করতে পারে না। কিন্তু ফেসবুকে স্ট্যাটাসের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের কথা বলে মিথ্যা প্রচারণা চালিয়ে অন্যদের আকৃষ্ট করে এবং ফেসবুক ও হোয়াটসঅ্যাপে চ্যাট ইঞ্জিনের মাধ্যমে ভুয়া প্রশ্ন দেওয়ার নাম করে বিকাশ অ্যাকাউন্টের মাধ্যমে টাকা হাতিয়ে নেন।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইন ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে ভাটারা থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে বলেও জানান মারুফ হোসেন সরকার।

অপরাধ

আপনার মতামত লিখুন :