রংপুরে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার বর্ণাঢ্য উদ্বোধন

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:০১ AM, ২৩ মার্চ ২০১৭

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : রংপুর চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি, রংপুর উইমেন চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি ও রংপুর মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি’র আয়োজনে রংপুর পুলিশ লাইন্স মাঠে রংপুর অঞ্চলের রপ্তানি বাণিজ্যের বাজার সম্প্রসারণ, উদ্যোক্তাদের পণ্যের মানোন্নয়ন এবং ক্রেতা-বিক্রেতাদের মধ্যে পারস্পারিক সু-সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে জমকালো আয়োজনের মধ্যে দিয়ে বিভাগীয় শহর রংপুরে মাসব্যাপী ‘‘রংপুর শিল্প ও বাণিজ্য মেলা (আরআইটিএফ)-২০১৭’’ এর উদ্বোধন করা হয়।

বুধবার (২২ মার্চ) রংপুর চেম্বারের সভাপতি মোঃ আবুল কাশেম এর সভাপতিত্বে মাসব্যাপী এ শিল্প ও বাণিজ্য মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ পুলিশ, রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, বিপিএম,পিপিএম। Rangpur Trade Fair Pic-2017-2অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, রংপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আহমেদ, সহ-সভাপতি মোঃ মোজাম্মেল হক ডাম্বেল, রংপুর উইমেন চেম্বারের সভাপতি আনোয়ারা ফেরদৌসি পলি, সহ-সভাপতি মোর্শেদা খাতুন, রংপুর মেট্রোপলিটন চেম্বারের সভাপতি মোঃ রেজাউল ইসলাম মিলন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথি, বিশেষ অতিথি ও চেম্বার সভাপতি মেলার প্রধান ফটকে ফুলের ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে রংপুর শিল্প ও বাণিজ্য মেলা (আরআইটিএফ)-২০১৭ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি খন্দকার গোলাম ফারুক, বিপিএম, পিপিএম বলেন, জেলার শিল্প ও বাণিজ্য বিকাশের লক্ষ্যে এবং নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টিসহ পণ্যের প্রচার ও প্রসারে শিল্প ও বাণিজ্য মেলার গুরুত্ব অপরিসীম। এ মেলা আয়োজনের মাধ্যমে স্থানীয় উদ্যোক্তারা বিশেষ করে নারী উদ্যোক্তারা তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন ও মানোন্নয়নের সুযোগ পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি শিল্প ও বাণিজ্যে পিছিয়ে পড়া রংপুর বিভাগের উদ্যোক্তাদেরকে নতুন নতুন শিল্প-কারখানা স্থাপন করে কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে রংপুর বিভাগকে এগিয়ে নেয়ার আহ্বান জানান। পরিশেষে তিনি এ মেলা আয়োজনের জন্য রংপুর চেম্বার, রংপুর উইমেন চেম্বার ও রংপুর মেট্রোপলিটন চেম্বারের নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানানোর পাশাপাশি এ শিল্প ও বাণিজ্য মেলার সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন।

সভাপতির বক্তব্যে চেম্বার সভাপতি মোঃ আবুল কাশেম বলেন, এ মেলার মাধ্যমে দেশীয় উৎপাদকগণ বৃহত্তর পরিসরে দেশী-বিদেশী ক্রেতার নিকট পণ্যের গুণগত মান ও প্রতিযোগিতামূলক মূল্যের অবস্থান তুলে ধরে দেশীয় বাণিজ্য উন্নয়নের গতিকে আরো ত্বরান্বিত করবে। এ বাণিজ্য মেলা স্থানীয় উদ্যোক্তাদের পণ্যের প্রচার, প্রসার ও বিপণনে সহায়তা করার মাধ্যমে এ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি মনে করেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ মেলার মাঠ পরিদর্শন করে স্টলগুলো সুসজ্জিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন। এ বছর মেলায় ১০০টি স্টলের পাশাপাশি-মেলায় আগত দর্শনার্থী ও শিশুদের জন্য চিত্ত বিনোদনের ব্যবস্থা রয়েছে। মেলার ইভেন্ট ম্যানেজমেন্ট এর দায়িত্বে রয়েছে মেসার্স প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্ট, রংপুর।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর চেম্বার পরিচালনা পর্ষদের কর্মকর্তা ও পরিচালকবৃন্দ, চেম্বারের শিল্প ও উদ্যোক্তা উন্নয়ন উপ-পরিষদের সদস্যবৃন্দ, চেম্বারের সাবেক কর্মকর্তা ও পরিচালকবৃন্দ, রংপুর উইমেন চেম্বারের নেতৃবৃন্দ, রংপুর মেট্রোপলিটন চেম্বারের কর্মকর্তা ও পরিচালকবৃন্দ, বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তাবৃন্দ, ব্যাংক-বীমার কর্মকর্তাবৃন্দ, বিশিষ্ট ব্যক্তিবর্গ, সুধীজন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

জেলার খবর

আপনার মতামত লিখুন :