রংপুরে বাল্য বিবাহ রোধে কিশোরীদের সচেতনতামুলক সভা অনুষ্ঠিত

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:১৫ PM, ০২ অক্টোবর ২০১৯

রংপুর অফিস : রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার ও সরকারের যুগ্ম সচিব মোঃ জাকির হোসেন বলেছেন, দেশের জনসংখ্যার এক চতুর্থাংশ কিশোর-কিশোরী ও যুব। তাদের কল্যাণ ও অগ্রগতির উপর জাতীর অগ্রযাত্রা নির্ভরশীল। তাই কিশোর-কিশোরীদের শিক্ষা অর্জনের পাশাপাশি সামাজিক মূল্যবোধ ও রীতি নীতি রক্ষা করে পরিবর্তনের হাওয়ায় সকল সামাজিক কুসংস্কার রোধ করে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে।

তিনি আজ বুধবার দুপুরে রংপুর নগরীর একটি কনভেনশন সেন্টারে ‘আমার চোখে বদলে যাওয়া’ এক তথ্য চিত্র প্রদর্শনী ও রংপুর জেলার পীরগাছা উপজেলার উপজেলার ৩৪টি গ্রামে বাল্যবিয়েকে প্রভাবিত করে এমন সামাজিক রীতিনীতি পরিবর্তনের মধ্য দিয়ে বাল্যবিয়ে প্রতিরোধে কাজ শুরুর এক অবহিতকরণ সভায় এ সব কথা বলেন।

কেয়ার বাংলাদেশ টিপিং পয়েন্ট প্রকল্পের আয়োজনে কিশোরীদের তোলা কথা চিত্র প্রদর্শনী ও অবহিতকরণ এই সভায় রংপুর সরকারী বেগম রোকেয় অধ্যক্ষ প্রফেসর খন্দকার মোফাখখারুল ইসলাম,রংপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক মিজানুর রহমান,যুবউন্নয়নের উপ-পরিচালক দিলগীর আলম ও কেয়ারের প্রজেক্ট ম্যানেজার রফিকুল ইসলাম বক্তব্য রাখেন। এতে সরকারী বেগম রোকেয়া কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দেড় শতাধিক কিশোর-কিশোরী অংশ নেন।

উল্লেখ্য, পীরগাছা উপজেলার গ্রামগুলোতে মূলত ১২-১৬ বছর বয়সী কিশোরী ও কিশোরদের নিয়ে দল গঠনের পাশাপাশি তাদের মা, বাবা, ধর্মীয় নেতা, ইউপি সদস্য ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে একজোটে কাজ শুরু করেছে টিপিং পয়েন্ট প্রকল্প ।

ঠাখ/ব্যুরো/বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :