রংপুরে গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস এর সার্ভার হ্যাক করে টাকা দাবি, আটক-৩

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৩৪ PM, ২৮ সেপ্টেম্বর ২০২০

রংপুর ব্যুরো : রংপুরে গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস লিমিটেডের সার্ভার হ্যাক করে তা ফেরত পেতে টাকা দাবি করার অভিযোগে ৩ যুবককে আটক করেছে পুলিশ।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটন এর উপ-পুলিশ কমিশনার (অপরাধ) জনাব মোঃ আবু মারুফ হোসেন।

আটককৃতরা হলেন- আক্তারুজ্জামান মারুফ (২৮), মাসুদুর রহমান রোমান (২৯) ও লিয়ন হাসান (৩০)। তাদের সকলের বাসা রংপুর মেট্রোপলিটন এলাকায়।

জানা যায়, গত ২৩ সেপ্টেম্বর ভোর রাতে গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস লিমিটেডের অপারেশন ম্যানেজারের ই-মেইলে অজ্ঞাতনামা ব্যক্তিরা ই-মেইল করে জানান যে, গ্রান্ড প্যালেস হোটেলের সার্ভার হ্যাক করা হয়েছে এবং তাদের কাছে ব্যাকআপ আছে। অজ্ঞাত আসামীরা ই-মেইলে তাদের সহিত যোগাযোগ করতে বলে। যোগাযোগ না করলে তাদের কাছে থাকা অফিশিয়াল আইডি হ্যাক করে বড় ধরনের ক্ষতি করবে।

পরবর্তীতে অজ্ঞাতনামা আসামিরা গ্রান্ড প্যালেস এর ম্যানেজারের অফিশিয়াল নাম্বারে ফোন করে একটি বিকাশ নাম্বার দেয় এবং ৪৫,০০০/- টাকা পাঠাতে বলে। উক্ত টাকা না পাঠালে তাদের সার্ভারে থাকা গুরুত্বপূর্ণ তথ্য অন্যত্র বিক্রি করে দেবে বলে হুমকি প্রদর্শন করে।

এ ঘটনায় গ্র্যান্ড প্যালেস হোটেল এন্ড রিসোর্টস লিমিটেডের পক্ষ থেকে কোতয়ালী থানায় অভিযোগ দেওয়া হলে পুলিশ শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় হ্যাকারদের ব্যবহৃত দুটি কম্পিউটার, দুটি মনিটর, একটি পেনড্রাইভ, ওয়াইফাই এডাপটার ও ৫টি মোবাইল সেট জব্দ করে পুলিশ।

বিডি

অপরাধ

আপনার মতামত লিখুন :