যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার অভিযোগ; স্বামী আটক

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৫৫ PM, ২০ মার্চ ২০১৭

প্লাবন গুপ্ত শুভ, দিনাজপুর : যৌতুকের দাবিতে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার অভিযোগে স্বামী মাহফুজ আলম বিপ্লবকে (২৮) আটক করেছে পুলিশ।

গত (১৯মার্চ) সোমবার ভোরে রংপুরের মুলাটোল আমতলা এলাকার বাড়ি থেকে তাকে আটক করা হয়।

আটককৃত বিপ্লব নগরীর মুলাটোল আমতলা গ্রামের কেরামত আলীর ছেলে। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

পুলিশ ও মামলা সূত্র জানা যায়, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার সিংড়া গ্রামের কাজী নুরুল ইসলামের মেয়ে সিরাজুম মনিরার (২৩) সঙ্গে তিন বছর পূর্বে বিপ্লবের সাথে বিয়ে হয়। বিয়ের পর থেকে পাঁচ লাখ টাকা যৌতুক দাবি করেন বিপ্লব। এনিয়ে প্রায়ই শারীরিক ও মানসিক নির্যাতন করতো মনিরাকে। একপর্যায়ে মনিরার বাবা মেয়ের সুখের জন্য ৫ লাখ টাকা যৌতুক দেয়। এতে বিপ্লব ও তার মা শাপলা বেগম (৫০) সন্তুষ্ট না হয়ে আরও এক লাখ টাকা দাবি করেন। কিন্তু মনিরা রাজি না হলে গত রবিবার (১৯মার্চ) রাত ৮টার দিকে গলায় ওড়না পেঁচিয়ে তাকে শ্বাসরোধে হত্যা করেছে।

খবর পেয়ে পুলিশ সোমবার ভোরে বাড়ি থেকে ঘাতক স্বামী বিপ্লবকে আটক করে এবং মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।

এ ঘটনায় নিহত মনিরার ভাই বেলাল হোসেন বাদী হয়ে থানায় দুইজনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

এ ব্যাপারে কোতয়ালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম জাহিদুল ইসলাম বলেন, ময়নাতদন্তের প্রতিবেদন পেলে হত্যাকান্ডের বিষয়ে জানা যাবে।

অপরাধ

আপনার মতামত লিখুন :