যুক্তরাষ্ট্রের নৈশক্লাবে বন্দুকধারীর হামলা;নিহত অন্তত ৫০

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১২ AM, ১৩ জুন ২০১৬

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যের অরল্যান্ডোতে পুরুষ সমকামীদের প্রধান কেন্দ্র হিসেবে পরিচিত নৈশক্লাব পালসে বন্দুকধারীর গুলিবর্ষণে কমপক্ষে ৫০ জন নিহত এবং অপর ৫৩ ব্যক্তি আহত হয়েছে। স্থানীয় সময় শনিবার রাত দুইটার দিকে আমেরিকার ইতিহাসের প্রথমবারের মতো এমন জঘণ্যতম হতাকাণ্ডটি ঘটে।
এ ঘটনায় অরল্যান্ডো শহরে জরুরি অবস্থা জারি করা হয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে বলা হয়েছে যে, হামলাকারী আফগান বংশোদ্ভূত ওমর মতিন (২৯) আমেরিকারই নাগরিক।  তার বাড়ি ফ্লোরিডার পোর্ট সেন্ট লুসিতে।
দেশটির পুলিশ দাবি করেছে, হত্যাকাণ্ডের প্রায় তিন ঘন্টা পর তারা ক্লাবটির ভেতরে ঢুকে আক্রমণকারীকে হত্যা করে। বন্দুকধারীর হাতে এ্যাসল্ট রাইফেল এবং হ্যান্ডগান ছিল। সে নাইটক্লাবের ভেতরে অনেককে জিম্মি করে রেখেছিল। পুলিশ একে একটি ‘সন্ত্রাসবাদী ঘটনা’ বলে আখ্যায়িত করেছে।
ওই ক্লাবে থাকা রিকার্ডো আলমোডোভার নামক এক ব্যক্তি পাল্‌স ক্লাবের ফেসবুক পাতায় লিখেছেন যে, স্থানীয় সময় রাত দুইটায় বন্দুকধারী গোলাগুলি শুরু করে। ওই সময় যারা নাচছিল এবং বারের কাছে ছিল, সবাই মাথা নিচু করে ফেলে। আর আমরা যারা বারের পিছনের দরজার কাছে ছিলাম তারা কোনরকমে ক্লাব থেকে বের হয়ে দৌড় দেই।
(সূত্র : বিবিসি)

অপরাধ

আপনার মতামত লিখুন :