যাত্রা শুরু করলো আধুনিক যাত্রীবাহী লঞ্চ এম ভি সুন্দরবন-১০

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:০৯ AM, ২৬ জুন ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : শনিবার ঢাকার সদরঘাটে জনতা ব্যাংকের আর্থিক সহায়তায় প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত বাংলাদেশের সর্ববৃহৎ আধুনিক যাত্রীবাহী লঞ্চ এম ভি সুন্দরবন-১০ এর উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ।

এ সময় প্রধান অতিথির বক্তৃতায় শিল্পমন্ত্রী বলেন, এর ফলে যাত্রীরা স্বল্প খরচে এবং মাত্র পাঁচ ঘন্টায় ঢাকা থেকে বরিশাল নিরাপদে যাতায়াত করতে পারবে। এতে রাজধানী ঢাকার সাথে দক্ষিণাঞ্চলের যোগাযোগ সহজ হবে এবং ব্যবসায়ীদের পণ্য পরিবহণের দ্বার উন্মোচন হবে বলে আশা করা যায়।

বরিশাল লঞ্চ মালিক সমিতির সভাপতি মাহাবুব উদ্দিন আহম্মেদ বীর বিক্রমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সংসদ সদস্য তালুকদার মো. ইউনুস ও বেগম জবুন্নেছা আফরোজা এবং উপজেলা চেয়ারম্যান ও লঞ্চটির মালিক সাইদুর রহমান রিন্টু উপস্থিত ছিলেন।

innerশিল্পমন্ত্রী বলেন, লঞ্চটি আধুনিক প্রযুক্তি দ্বারা বরিশালে স্থানীয়ভাবে নির্মিত হয়েছে। লঞ্চটি ৩০০ ফুট লম্বা এবং ৫০ ফুট প্রশস্ত। এর যাত্রীধারণ ক্ষমতা ১ হাজার ৪০০ জন। লঞ্চটিতে রয়েছে অত্যাধুনিক সুবিধাসহ কেবিন ও সুপরিসর ডেপ। লঞ্চটি শীতাতপ নিয়ন্ত্রিত ও সিসি ক্যামেরাযুক্ত। এতে রয়েছে শিশুদের জন্য বিনোদন স্পেস, ফুডকোর্ট, ফার্মেসি, আধুনিক অগ্নিনির্বাপক ব্যবস্থা, পর্যাপ্ত লাইফবয়া ও জ্যাকেট এবং ফ্রি ওয়াইফাইয়ের ব্যবস্থা। ফলে যাত্রীরা স¦চ্ছন্দ্যে লঞ্চটিতে যাতায়াত করতে পারবেন।

উল্লেখ্য, সাড়ে তিনতলা বিশিষ্ট কোনো যাত্রীবাহী লঞ্চে বাংলাদেশে প্রথম ক্যাপসুল লিফ্ট সংযোজন করা হয়েছে। লঞ্চটিতে রয়েছে আধুনিক জিপিএস সিস্টেম। লঞ্চটি হাইড্রলিক পদ্ধতিতে চলবে এবং এর রাডার ব্যবস্থা কুয়াশার মধ্যেও লঞ্চটিকে নিরাপদে চলতে সাহায্য করবে।

জেলার খবর

আপনার মতামত লিখুন :