মঠ পুরোহিতকে গলা কেটে হত্যা; ৩ আসামীর ১৫ দিনের রিমান্ড

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:১৭ AM, ২৪ ফেব্রুয়ারী ২০১৬

মো.রফিকুল ইসলাম,পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সোনাপাতা এলাকায় শ্রীশ্রী সন্ত গৌড়ীয় মঠ মন্দিরের পুরোহিত যজ্ঞেশ্বর দাসাধিকারীকে (৫০) হত্যার ঘটনায় গ্রেফতারকৃত তিন আসামীর দুই মামলায় ১৫ দিন রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার দুপুর ১ টায় পঞ্চগড় দেবীগঞ্জ আমলি আদালত-১০৪ এ আসামীদের হাজির করলে আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোছা.মার্জিয়া খাতুন তাদের এই রিমান্ড মঞ্জুর করেন।

পঞ্চগড় আদালতের পাবলিক প্রসেকিউটর (পিপি) এ্যাডভোকেট আমিনুর রহমান জানান, দেবীগঞ্জে পুরোহিত হত্যা ঘটনায় গ্রেফতারকৃত দুই জেএমবি সদস্য খলিলুর রহমান, বাবুল হোসেন ও জামায়াত কর্মী জাহাঙ্গীর আলমকে আদালতে হাজির করে মামলার তদন্তকারী কর্মকর্তা দেবীগঞ্জ থানার ওসি তদন্ত আইয়ুব আলী হত্যা মামলায় ১০ দিন ও অস্ত্র-বিস্ফোরক মামলায় ১০ দিন রিমান্ড আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোছা.মার্জিয়া খাতুন তিন আসামীকে হত্যা মামলায় ১০ দিন ও অস্ত্র বিস্ফোরক মামলায় ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আসামীরা হলেন দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ প্রধানপাড়া এলাকার মৃত তাজউদ্দিনের ছেলে জেএমবি সদস্য খলিলুর রহমান (৫৫), একই উপজেলা সদরের কামাতপাড়ার রফিকুল ইসলামের ছেলে জামায়াত কর্মী জাহাঙ্গীর আলম (৩৫) ও পাবনা জেলার আটঘরিয়া এলাকার মৃত আবু সাইদের ছেলে জেএমবি সদস্য বাবুল হোসেন (৩৫)।
গত রোববার রাতে অভিযান চালিয়ে দেবীগঞ্জ উপজেলার ভাউলাগঞ্জ এলাকা থেকে জেএমবি সদস্য খলিলুর রহমানকে ও একই উপজেলার দন্ডপাল ইউনিয়নের ধনমন্ডল এলাকায় জেএমবির অপর সদস্য বাবুল হোসেনের শ^শুর বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। সোমবার ভোরে উপজেলা সদরের কামাতপাড়া এলাকা থেকে জামায়াত কর্মী জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করে পুলিশ।

এর আগে রোববার রাতে নিহত যজ্ঞেশ্বর দাসাধিকারীর বড় ভাই রবীন্দ্রনাথ রায় দেবীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এছাড়া পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইনে আরেকটি মামলা দায়ের করে।

উল্লেখ্য গত রোববার (২১ শে ফেব্রুয়ারি) সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জের  শ্রীশ্রী সন্ত গৌড়ীয় মঠ মন্দিরের পুরোহিত যজ্ঞেশ^র দাসাধিকারীকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তদের গুলিতে গুরুতর আহত হন আরেক পুজারি গোপাল চন্দ্র।#

জেলার খবর

আপনার মতামত লিখুন :