1. [email protected] : admin : Antar Roy
  2. [email protected] : Bidhan Das : Bidhan Das
  3. [email protected] : tkeditor :
শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ০৩:৪৭ পূর্বাহ্ন

বড় কান নিয়ে যন্ত্রণায় শাহজালাল

  • প্রকাশিত: বুধবার, ৪ ডিসেম্বর, ২০১৯
  • ১৭৭ পঠিত

পটুয়াখালী : শাহজালালের বয়স মাত্র ১২ বছর। পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় তার বাড়ী। অজ্ঞাত এক রোগে দীর্ঘদিন ধরে ভুগছে সে। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে কানও বড় হয়ে যাচ্ছে।এতে বর্তামানে যন্ত্রণাময় জীবন অতিবাহিত করছে সে।

শাহজালাল কলাপাড়া উপজেলার মহিপুর থানার ধুলাসার ইউনিয়নের চরচাপলী গ্রামের মো. শাহজাহান মুন্সীর ছোট ছেলে। এক বোন ও তিন ভাইয়ের মধ্যে সে সবার ছোট।

তার এই অজ্ঞাত রোগ বিষয়ে চিকিৎসকরা বলছেন, শাহজালালের কানের অপারেশন করলেই সে সুস্থ হয়ে যাবে। তবে অপারেশনে ব্যয় হবে অনেক টাকা। তার পরিবারের পক্ষে এত টাকা চিকিৎসা ব্যয় বহন সম্ভব নয় বলে পরিবারের সর্বকনিষ্ঠ ছেলের এমন নিয়তি মেনে নিতে হয়েছে। যত দিন যাচ্ছে ততেই বড় হচ্ছে তার কান। তাই যত তাড়াতাড়ি অপারেশন করা যায় ততই ভালো হবে। আবার এ রোগে মস্তিষ্কে প্রভাব পড়তে পারে বলেও জানায় তার চিকিৎসক।

শাহজালালের মা তোফেয়া বেগম জানান, শাহজালাল জন্মের পর থেকে এ রোগে আক্রান্ত। তখন কানের ওপরে ছোট একটি গোটার মতো ছিল। ধীরে ধীরে বড় হয়ে কানসহ তা ঝুলে পড়ছে।

তিনি আরও জানান, শাহজালালের পাঁচ বছর বয়সের সময় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়েছিলেন। তখন চিকিৎসকরা ১১ হাজার টাকা চুক্তিতে অপারেশন শুরু করেছিলেন কিন্তু অতিরিক্ত রক্ত বের হওয়ার কারণে অপারেশন বন্ধ করে দেন। পরে চিকিৎসকরা উন্নত চিকিৎসার পরামর্শ দিলেও টাকার অভাবে তা আর সম্ভব হয়নি।

চাপলী বাজারের চায়ের দোকানদার বাবা শাহজাহান জানান, শাহজালাল স্কুলে যেতে চায় না। স্কুলে গেলে অন্য শিশুরা ভয় পায়। আবার কেউ কেউ খারাপ মন্তব্য করে। স্কুলে দিয়ে আসলে কতক্ষণ পরে চলে আসে। অন্যান্য শিশুদের চিন্তা করে শিক্ষকরাও আগ্রহ দেখায় না। তাই এখন আমার সঙ্গে দোকানে থাকে। তিনি আরও বলেন, যখন কানের ভেতরে চুলকায় তখন অস্বভাবিক আচরণ করে।

ঠাখ/ডেস্ক/বিডি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর :

  © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ঠাকুরগাঁওয়ের খবর

Theme Customized By BreakingNews
You cannot copy content of this page