বোচাগঞ্জে কৃষকদের মাঝে কৃষি প্রনোদনা প্রদান

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১১:১৭ PM, ২০ মার্চ ২০১৭

সুমন চন্দ্র রায়,বোচাগঞ্জ(দিনাজপুর)থেকে : দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস হতে খরিপ-১ এর ২০১৭-২০১৮ মৌসুমে উফশী আউশ ও নেরিকা আউশ এবং কুমড়া জাতীয় সবজির মাছি পোকা দমনে সেক্স ফেরোমন ফাঁদের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রনোদনা প্রদান করা হয়েছে।

সোমবার(২০মার্চ) সকালে কার্যক্রমের আওতায় উপজেলার মোট ১৩৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে কৃষি প্রনোদনা প্রদান করেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ বাসুদেব রায়।

প্রনোদনা প্রদান অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসার বাসুদেব রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা মৎস্য অফিসার আবু জাফর মোঃ সায়েম, উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ আহসান হাবিব, একটি বাড়ী একটি খামারের সমন্বয়কারী মোঃ আনোয়ার হোসেন প্রমুখ।

উল্লেখ্য যে, ১১০ জন কৃষকের প্রত্যেককে বিঘা প্রতি উফশী আউশ আবাদের লক্ষ্যে (৫কেজি বীজ, ২০কেজি ইউরিয়া, ১০কেজি ডিএপি-, ১০কেজি এমওপি, সেচ সহায়তা ৪শত টাকা ও ২০ জন কৃষকের প্রত্যেককে বিঘা প্রতি নেরিকা আউশ আবাদের লক্ষ্যে (৫কেজি বীজ, ২০কেজি ইউরিয়া, ১০কেজি ডিএপি, ১০কেজি এমওপি, সেচ সহায়তা ৪শত টাকা এবং ৫জন কৃষকের মাঝে ৫টি সেক্স ফেরোমন ফাঁদ, ১৮টি পট ও ৩৬টি লিউর প্রদান করা হয়েছে।

আপনার মতামত লিখুন :