বিশ্ব মা দিবসে ঠাকুরগাঁওয়ে স্বপ্নজয়ী মা মনসুরা করিমকে সংবর্ধনা

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৫৭ PM, ০৯ মে ২০১৬

ঠাকুরগাঁওয়ের খবর :  মানুষ স্বপ্ননিয়ে বেঁচে থাকে কিন্তু আমাদের সমাজে যেখানে নারীরা অবহেলিত সেখানে নারীদের স্বপ্ন দেখাও অবান্তর। স্বপ্ন মানুষের জীবনে ভবিষ্যৎ  জীবনের পাথেয়। কেউ স্বপ্ন দেখে নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য কেউ দেখে দেশকে নিয়ে কেউ বা সমাজ সংসার নিয়ে, সবার স্বপ্ন পূরন হয়না বা করতে পারে না কিন্তু  মনসুরা করিম  স্বপ দেখেছেন এবং স্বপ্ন পূরনও করেছেন নিজের চেষ্টায় ।

তিনি শুধু স্বপ্ন দেখে চুপ করে বসে থাকেননি সেই স্বপ্নকে পূরন করার লক্ষ্যে সংগ্রাম করেছেন। এমনি একজন স্বপ্নবিলাসি স্বপ্নজয়ী মা মনসুরা করিম। ৩ সুযোগ্য পুত্র সন্তানের জননী তিনি। ১ম সন্তান মাহমুদুল হাসান সরকার, চিফ ইঞ্জিনিয়ার (অপারেশন এন্ড টেকনিক্যাল), র‌্যামসন বাংলাদেশ। ২য় পুত্র কামরুল হাসান সরকার, বাংলাদেশ সরকারের বিসিএস (প্রফেশনাল/টেকনিক্যাল) ক্যাডারের ৩২ ব্যাচের সহকারী ইঞ্জিনিয়ার, সড়ক ও জনপথ অধিদপ্তর এবং কনিষ্ট পুত্র মুরশেদ হাসান সরকার, বৈজ্ঞানিক কর্মকর্তা, বিসিএসআইআর।

এই তিন সফল সন্তানের জননী তিনি যে স্বপ্ন  দেখেছিলেন সন্তানদের মানুষের মত মানুষ করে প্রতিষ্ঠিত করে দেশ ও জাতির কল্যানে নিয়োজিত করবেন, তার স্বপ্ন ছিল তার সন্তানরা সমাজ সংস্কারক হোক তা পূরন হয়েছে। তার প্রতিটি সন্তান স্ব স্ব অবস্থান হতে সমাজ পরির্বতনে ভুমিকা পালন করছেন। কিন্তু এই স্বপ্নকে বাস্তবে রুপদান করার জন্য তার অক্লান্ত পরিশ্রম ৩ সন্তানের লেখাপড়ার খরচ চালাতে পোহাতে হয়েছে অনেক কষ্ট করতে হয়েছে সংগ্রাম। কারন পরিবারে একমাত্র উপার্জনকারী ছিলেন তার স্বামী।  কিন্তু থেমে থাকেনি তিনি, থামলে তার স্বপ্ন যে থেমে থাকবে তাই তো তিনি আজ স্বপ্ন জয়ী মা। যে কিনা শুধু মাত্র স্বপ্ন দেখেনি তাকে বাস্তবেও রুপদান করেছেন। কারন জীবনের সকল ভালোলাগা, সকল চাওয়া পাওয়া সব কিছুই ছিল তার স্বপ্নকে ঘিরে আর সেই স্বপ্ন ছিল সন্তানরা। সেই স্বপ্ন পূরনে তিনি  বিসর্জন দিয়েছেন সকল চাওয়া পাওয়া বিলাসিতা।তাই তো আমাদের সকল মা তথা নারীদের জন্য তিনি পথপ্রর্দশক।

উল্লেখ্য, বিশ্ব মা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা পুরস্কার বিতরণী স্বপ্নজয়ী মাদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠনে  স্বপ্ন জয়ী মা মনসুরা করিম সহ আরও ৫ জন স্বপ্ন জয়ী মাকে এ সময় সংবর্ধনা দেয়া হয়।
জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে রবিবার সকালে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় চত্বরে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার মোরর্শেদ আলী খানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ লায়লা আরজুমান্দ বানু, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক তারিকুল ইসলাম প্রমুখ।

জেলার খবর

আপনার মতামত লিখুন :