রবিবার, ৩১ মে ২০২০, ০৬:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এসএসসি পরীক্ষায় ফেল করায় গলায় ফাঁস দিলো শিক্ষার্থী প্রতিষ্ঠান চালালে রাখতে হবে থার্মোমিটার-জীবানুণাশক ঠাকুরগাঁওয়ে বিশ্ব তামাকমুক্ত দিবস উদযাপনে টাস্কফোর্স কমিটির সভা ফুলবাড়ীতে ঝড়ে ক্ষতিগ্রস্তদের খাদ্য সহায়তা দিলেন এমপি ফুলবাড়ীতে লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ কল্পে দিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ আটোয়ারীতে কৃষকের মাঝে কোম্বাইন্ড হারভেষ্টার মেশিন প্রদান গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি স্বাস্থ্যবিধি মেনে যাত্রা শুরু করলো লালমনি এক্সপ্রেস করোনায় আক্রান্ত সন্দেহে মা’কে বাড়ীতে ঢুকতে দেয়নি ছেলে এসএসসিতে ১০৪ প্রতিষ্ঠানের কোনও শিক্ষার্থী পাস করেনি !

বিদ্যুতের তার থেকে ঘুড়ি ছড়াতে গিয়ে কিশোরের মৃত্যু; ছেলেকে বাঁচাতে গিয়ে হাসপাতালে মা

ঢাকা
  • প্রকাশিত: বুধবার, ১৩ মে, ২০২০
  • ৬০ পঠিত

নাম শান্ত ইসলাম, ১৪ বছরের কিশোর সে। প্রতিদিনের মতো বাসার বেলকনিতে দাঁড়িয়ে ঘুড়ি উড়াচ্ছিল। হঠাৎই ঘুড়ি আটকে যায় বিদ্যুতের তারে। বাসায় থাকা লোহার পাইপের সঙ্গে ‘কাঠি বেঁধে’ ঘুড়ি ছাড়ানোর চেষ্টা করে। কিন্তু অসাবধানতাবশত পাইপটি বিদ্যুতের তারের সঙ্গে লেগে যায়। সঙ্গে সঙ্গে মৃত্যু হয় শান্তের।

ছেলেকে বেলকনিতে ঝুলতে দেখে মা এগিয়ে যান। এসময় তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনতলা থেকে নিচে পড়ে যান। পরে স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নেয়। বর্তমানে তিনি শঙ্কামুক্ত বলে জানিয়েছে পুলিশ।

বুধবার দুপুরে রাজধানীর তুরাগের চন্ডালভোগে এই ঘটনা ঘটে। নিহত শান্তকে এরই মধ্যে দাফন করা হয়েছে।

তুরাগ থানার উপ-পরিদর্শক (এসআই) শাহিদুর রহমান ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘দুপুরে শান্ত নামের ছেলেটি বাসার তৃতীয় তলার বেলকোনিতে দাঁড়িয়ে ঘুড়ি উড়াচ্ছিল। এসময় ঘুড়িটি গিয়ে পড়ে বিদ্যুৎ লাইনের উপর। সেটা ছাড়াতে, সাত থেকে আট ফিট লম্বা এসএস পাইপের মাথায় হালকা একটা ‘শলা’ বাঁধে। ভেবেছিল যেটা দিয়ে সে ঘুড়িটা টেনে আনবে। কিন্তু পাইটি তারে স্পর্শ করলে সঙ্গে সঙ্গেই তার মৃত্যু হয়। এসময় মা তাকে রক্ষা করতে গেলে তিনিও বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিচে পড়ে যান। তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। পরে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে ছেলেটির মরদেহ উদ্ধার করেছে।’

পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘করোনাভাইরাসের কারণে আশপাশের ভবন থেকে কিংবা এলাকায় ঘুড়ি উড়াতে বারবার নিষেধ করা হয়েছে। এমনকি মসজিদের মাইক থেকেও বলা হয়েছে। কিন্তু কেউ সেটা বন্ধ করছে না। এটা নিয়ে স্থানীয়রা সচেতন হলে এই ধরনের অনাকাঙ্ক্ষিত মৃত্যু এড়ানো যেত।’

বিকালেই শান্তর মরদেহ দাফন করা হয়েছে বলে জানান এসআই শাহিদুর।

বিডি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

এই বিভাগের আরো খবর :

আমাদের সাথে থাকুন

Facebook Pagelike Widget

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৭,১৫৩
সুস্থ
৯,৭৮১
মৃত্যু
৬৫০

বিশ্বে

আক্রান্ত
৬,১৯০,৭৮৫
সুস্থ
২,৭৫৮,৯৭৭
মৃত্যু
৩৭১,৪৬৫

Archive Calendar

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ঠাকুরগাঁওয়ের খবর

কারিগরি সহযোগিতায়: অন্তর রায় প্রিন্স
You cannot copy content of this page