বিদেশি সংস্কৃতির আগ্রাসন থেকে বেরিয়ে দেশীয় সংস্কৃতিকে লালন করতে হবে-এমপি গোপাল

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ১০:৩৯ PM, ০৩ অক্টোবর ২০২০

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, আমাদের দীর্ঘকালের স্থানীয় সমৃদ্ধ বাঙালি সংস্কৃতি ও ঐতিহ্যের লালনকে জোরদার করতে হবে। বিদেশি সংস্কৃতির আগ্রাসন থেকে বেরিয়ে আসতে হবে এবং দেশীয় সংস্কৃতির লালন করতে হবে।

আসন্ন শারদীয় দূর্গোৎসব উপলক্ষে শনিবার বীরগঞ্জ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের সকল পূজা মন্ডপে ঢোল, কাশি ও প্রসাদের থালা বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি গোপাল আরো বলেন, স্যাটেলাইট সংস্কৃতির যুগে বেশিরভাগ সাংস্কৃতিক সংগঠক বিদেশি সংস্কৃতির পাশাপাশি খ্যাতিমান পারফর্মারদের আনছেন। কিন্তু আমাদের সাংস্কৃতিক এ আগ্রাসন থেকে বেরিয়ে আসতে হবে এবং দেশীয় সংস্কৃতির লালন করতে হবে। কারণ বাঙালির দীর্ঘকালের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান, উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নাফ, বীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, যুগ্ম সাধারন সম্পাদক মো. শামিম ফিরোজ আলম, জেলা পরিষদের সদস্য মো. আতাউর রহমান বাবু, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি মহেশ চন্দ্র রায়, দীপ্ত জীবন ফাউন্ডেশন হাসপাতালের সাধারন সম্পাদক মো. ইয়ামিন আলী, মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান গোপাল দেব শর্মাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বিডি

জেলার খবর

আপনার মতামত লিখুন :