বিএনপি মেয়র প্রার্থীর পোলাও মাংস জব্দ, আটক ১

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৭ AM, ১০ জানুয়ারী ২০১৬

নীলফামারী সংবাদদাতা : নীলফামারী জেলার সৈয়দপুর পৌরসভার ৩২টি ভোট কেন্দ্রের মধ্যে স্থগিত ৪টি কেন্দ্রের ভোটগ্রহণ আগামী ১২ জানুয়ারি। নিয়ম অনুযায়ী প্রচার-প্রচারনা বন্ধ রাখা হয়েছে । এই অবস্থায় ওই ৪টি স্থগিত কেন্দ্রের ভোটারদের ভুড়ি ভোজের আয়োজন করার অভিযোগ উঠেছে বিএনপির মেয়র প্রার্থী আমজাদ হোসেন সরকার ভজের বিরুদ্ধে। নির্বাচন আচরন বিধি লঙ্ঘন করে শনিবার (৯ জানুয়ারী) এই ভুড়ি ভোজের আয়োজন করে। অভিযোগ পেয়ে রিটার্নিং অফিসার সৈয়দপুর থানা পুলিশকে তদন্তের নির্দেশ দিলে পুলিশ বিকাল ৫টায় ঘটনাস্থলে অভিযান চালিয়ে বড় বড় পাতিলে রান্না করে রাখা পোলাও এবং  মাংস জব্দ করেছে। সেই সাথে আটক করা হয়েছে আমজাদ হোসেন সরকার ভজের কর্মী আবু চৌধুরী (৫৫) নামের এক ব্যাক্তিকে।

এ ব্যাপারে বিএনপির মেয়র প্রার্থীর সাথে কথা বলার চেষ্টা করা হলে তিনি মোবাইল রিসিভ করেননি।

সৈয়দপুর পৌরসভার রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা জিলহাস উদ্দিন জানান, এ ঘটনায় নির্বাচনী আচরন বিধি লঙ্ঘনের আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করা হবে।

সৈয়দপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাখোয়াত হোসেন খোকন অভিযোগ করে জানান, বিএনপির মেয়র প্রার্থী নিজে উপস্থিত থেকে দুই নম্বর ওয়ার্ডের গোলাহাট রেলওয়ে কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র সংলগ্ন একটি পরিত্যাক্ত রেলওয়ে কোয়ার্টারে নির্বাচনী আচরন বিধি লঙ্ঘন করে ভোটারদের ভুড়িভোজের সাথে টাকা বিতরন করছিল। যা রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ করা হয়। তিনি বলেন, বিএনপির মেয়র প্রার্থী ওই এলাকার ভোটারদের ভয় ভীতি দেখিয়ে ভুড়িভোজে অংশ নিতে বাধ্য করে এবং ধানের শীষে ভোট প্রদানের জন্য টাকা বিতরন করেন।

 

সৈয়দপুর থানার ওসি আমিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান দুইটি বড় পাতিলে রান্না করা পোলাও ও  মাংস জব্দ করা হয়েছে। সেই সাথে একজন কে আটক করা হয়।
উল্লেখ যে ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে এই পৌরসভায় ৩২টি ভোট কেন্দ্রের মধ্যে চারটি ভোটকেন্দ্র মুসলিম উচ্চ বিদ্যালয়ে, ফ্রি আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়, নয়াটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গোলাহাট রেলওয়ে কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট গ্রহন স্থগিত করা হয়।এই চারটি কেন্দ্রে ভোটার সংখ্যা ১০ হাজার ৪১৮। ফলে সৈয়দপুর পৌরসভার মেয়র প্রার্থী সহ ৩ জন সাধারন কাউন্সিল ও দুইজন সংরক্ষিত নারী কাউন্সিলারের ফলাফল ঘোষনা স্থগিত রাখা হয় ।

অপরাধ

আপনার মতামত লিখুন :