ফেরিতে যাত্রীচাপে পদদলিত হয়ে ৬ জনের মৃত্যু !

Bidhan DasBidhan Das
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:০০ PM, ১২ মে ২০২১

মাদারীপুর : শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটের ফেরিতে যাত্রীচাপে পদদলিত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে।  এ ঘটনায় অসুস্থ হয়েছেন আরো অর্ধশতাধিক যাত্রী।

মাদারীপুর শিবচরের বাংলাবাজারে ফেরি থেকে নামতে গিয়ে পৃথক ঘটনায় পদদলিত হয়ে ছয়জনের মৃতু হয়েছে। আজ বুধবার (১২ মে) দুপুরে পৃথক ঘটনা দুটি ঘটে।

বাংলাবাজার ট্রাফিক পুলিশের পরিদর্শক আশিকুর রহমান বলেন, মাদারীপুরের বাংলাবাজার ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে চলাচলকারী ফেরি এনায়েতপুরী থেকে নামতে গিয়ে বেলা ২ টার দিকে পদদলিত হয়ে চারজন মারা যান। এর আগে দুপুর ১২টার দিকে শাহ পরান ফেরিতে পদদলিত হয়ে একজন মারা যান।

পুলিশ ও ঘাট সূত্র জানায়, বেলা পৌনে ১১টার দিকে শিমুলিয়া ফেরিঘাট থেকে প্রায় তিন হাজার যাত্রী নিয়ে শাহ পরান নামের একটি রো রো ফেরি রওনা হয়। ফেরিটি বাংলাবাজার পৌঁছায় দুপুর ১২টায়। ফেরিটি বাংলাবাজার ঘাটের ৩ নম্বর পন্টুনে নোঙর করার সঙ্গে সঙ্গে দ্রুত নামতে গিয়ে হুড়োহুড়ি শুরু করেন যাত্রীরা। যাত্রীদের উপচে পড়া ভিড়ে চাপা পড়ে আনচুর মাদবর (১৫) নামের এক কিশোর মারা যায়। সে শরীয়তপুরের নড়িয়া উপজেলায় কলিকাপ্রসাদ এলাকার গিয়াস উদ্দিন মাদবরের ছেলে। আচনুর তার পরিবারের সঙ্গে ঢাকা থেকে গ্রামের বাড়িতে ফিরছিল।

শিবচর থানার ওসি মিরাজ হোসেন জানান, ছেলেটি নামার সময় ভিড়ের চাপে অসুস্থ হয়ে মারা গেছে। অন্যদিকে এনায়েতপুরী ফেরীতে গরমে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুইজন পুরুষ ও ২ জন নারী। এছাড়াও একই ফেরিতে হিটস্ট্রোকের শিকার হয়েছে ৭/৮ জন।

ডেস্ক/বিডি

জনদুর্ভোগ

আপনার মতামত লিখুন :