রবিবার, ৩১ মে ২০২০, ০৬:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
এসএসসি পরীক্ষায় ফেল করায় গলায় ফাঁস দিলো শিক্ষার্থী প্রতিষ্ঠান চালালে রাখতে হবে থার্মোমিটার-জীবানুণাশক ঠাকুরগাঁওয়ে বিশ্ব তামাকমুক্ত দিবস উদযাপনে টাস্কফোর্স কমিটির সভা ফুলবাড়ীতে ঝড়ে ক্ষতিগ্রস্তদের খাদ্য সহায়তা দিলেন এমপি ফুলবাড়ীতে লেবু জাতীয় ফসলের সম্প্রসারণ কল্পে দিন ব্যাপী কৃষক প্রশিক্ষণ আটোয়ারীতে কৃষকের মাঝে কোম্বাইন্ড হারভেষ্টার মেশিন প্রদান গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি স্বাস্থ্যবিধি মেনে যাত্রা শুরু করলো লালমনি এক্সপ্রেস করোনায় আক্রান্ত সন্দেহে মা’কে বাড়ীতে ঢুকতে দেয়নি ছেলে এসএসসিতে ১০৪ প্রতিষ্ঠানের কোনও শিক্ষার্থী পাস করেনি !

ফুলবাড়ীতে ক্রেতা শুন্য কাঁচাবাজার; বিপাকে সবজি চাষীরা

সংবাদকর্মীর নাম
  • প্রকাশিত: মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
  • ৯৭ পঠিত

প্লাবন শুভ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : করোনাভাইরাসের সংক্রমণ রোধে অফিস-আদালত বন্ধ এবং জনসমাগম নিষিদ্ধ করে দেওয়ায় দিনাজপুরের ফুলবাড়ীর কাঁচাবাজারে ধস নেমেছে।

আজ মঙ্গলবার দুপুরে ফুলবাড়ী পৌর শহরের বাজারে গিয়ে দেখা যায়, কাঁচাবাজার ও আড়তে ক্রেতা নেই। অলস সময় পার করছেন আড়তদারেরা। অনেকেই দোকান খুলে রেখে গেছে।

বাজারে এসেছিলেন, উপজেলার দৌলতপুর ইউনিয়নের হরহরিয়া গ্রামের তাহাজুল ইসলাম। তিনি বলেন, ‘সকালে দুইবস্তা বেগুন এনেছি বিক্রি করতে। কিন্তু ক্রেতা না থাকায় পাইকারি ব্যবসায়ীরা নিতে চাইছেন না। বাধ্য হয়ে তিন-চার টাকা কেজি দরে বেচছি। এতে রিকশাভ্যান ভাড়াও উঠবে না।’ তিনি বলেন, ‘ক’দিন আগে ২৫ থেকে ৩০ টাকা কেজি পাইকারি বাজারে বেগুন বিক্রি করেছি।’

একই ইউনিয়নের পলিপাড়া গ্রামের সঞ্জয় রায় বলেন, একবস্তা শসা এনেছি বিক্রি করতে। ক্রেতার অভাবে বাধ্য হয়ে পাইকারি ব্যবসায়ির কাছে তিন টাকা কেজি দরে বিক্রি করেছি। ক’দিন আগে ২০ থেকে ২৫ টাকা কেজি পাইকারি বাজারে শসা বিক্রি করেছি। বর্তমানে শসা বিক্রি করে যাতায়াত খরচও উঠছে না।

আলুর পাইকারি ব্যবসায়ী আবু বক্কর বলেন, ‘প্রতি কেজি আলু ২০ থেকে ২২ টাকায় বেঁচছি। দুপুর পর্যন্ত চার বস্তা আলুও বেচতে পারিনি।’

পাইকারি বাজারের ব্যবসায়ি মিহির চন্দ্র দোকান বন্ধ করার প্রস্তুতি নিচ্ছিলেন। তিনি বলেন, প্রতি কেজি বেগুন ৮ টাকা, শসা ও ক্ষীরা ৫ টাকা, কাঁচা মরিচ ২৫ টাকা, আলু ১৬ টাকা, পেঁয়াজ ৩৫ থেকে ৪০ টাকা ও রসুন ৬০ থেকে ৬৫ টাকা বিক্রি করেছেন। প্রায় তিন কেজি ওজনের প্রতিটি মিষ্টি কুমড়া ৩০ থেকে ৩৫ টাকা দরে বিক্রি করেছেন।

শুভ/বিডি 

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এই বিভাগের আরো খবর :

আমাদের সাথে থাকুন

Facebook Pagelike Widget

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৭,১৫৩
সুস্থ
৯,৭৮১
মৃত্যু
৬৫০

বিশ্বে

আক্রান্ত
৬,১৮৮,৮৫২
সুস্থ
২,৭৫৫,২৩২
মৃত্যু
৩৭১,৪৪২

Archive Calendar

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | ঠাকুরগাঁওয়ের খবর

কারিগরি সহযোগিতায়: অন্তর রায় প্রিন্স
You cannot copy content of this page