প্রেমের নামে অন্তরঙ্গ মুহুর্তের ছবি দিয়ে ব্লাকমেইলিং করে অর্থ হাতানোই ছিলো তার পেশা !

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:১৮ PM, ১৯ ফেব্রুয়ারী ২০২১

ঠাকুরগাঁওয়ের খবর ডেস্ক : সামাজিক যোগাযোগ মাধ্যমে নগ্ন ছবি দিয়ে ব্ল্যাকমেইলের অভিযোগে রিফাত শেখ ওর‌ফে আকাশ না‌মে এক যুবকে গ্রেফতার করেছে পুলিশ। ভিকটিমের এক প্রতিবেশী পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত ফেসবুকে পেজে এ সংক্রান্ত অভিযোগ দিলে পুলিশ তাকে গ্রেফতার করে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) পুলিশ সদর দফতরে এআইজি মো. সো‌হেল রানা (মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশন্স) এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ৯ ফেব্রুয়ারি গোপালগঞ্জ থে‌কে এক ব্যক্তি পু‌লি‌শের ফেসবুক পে‌জে বার্তা পাঠিয়ে জানান যে, তার প‌রি‌চিত এক মাদ্রাসা ছাত্রী‌ অনলাইন সম্প‌র্কে জ‌ড়ি‌য়ে রিফাত শেখ ওর‌ফে আকাশ না‌মে এক যুবকের দ্বারা প্রতারণার শিকার হ‌য়ে‌ছেন। ‌

ওই ব্যক্তি পুলিশকে জানান, রিফাত শেখ ওর‌ফে আকাশ মে‌য়ে‌টির সঙ্গে প্রে‌মের অভিনয় ক‌রে। তা‌কে বি‌য়ের আশ্বাস দি‌য়ে অনলাই‌নের মাধ্যমে মে‌য়ে‌টির কিছু অপ্রী‌তিকর ছ‌বি ও ভি‌ডিও ধারণ ক‌রে। পরে এসব‌ ছ‌বি ও ভি‌ডিও ব্যবহার ক‌রে মে‌য়ে‌টি‌কে ব্ল্যাক‌মেইল করে টাকা, পয়সা ও গয়না হা‌তি‌য়ে নেয় আকাশ। শুরু‌তে মে‌য়ে‌টি তার প‌রিবার‌কে কিছু জানায়‌নি। পরে জানালে মেয়ের পরিবার তাকে দ্রুত বি‌য়ে দেয়। বিয়ের পর স্বামী ও আত্মীয়দের কা‌ছে মে‌য়ে‌টির নগ্ন ছ‌বি ও ভি‌ডিও পা‌ঠি‌য়ে বি‌য়ে ভেঙে দেয় ওই যুবক। কিছু দিন পর আবারো মে‌য়ে‌টি‌কে বি‌য়ে দেয়া হয়। একইভা‌বে দ্বিতীয় বি‌য়ে‌টিও ভেঙে দেয় রিফাত শেখ ওর‌ফে আকাশ।

সর্ব‌শেষ আর কো‌নো উপায় না দে‌খে প্র‌তি‌বে‌শীর সঙ্গে পরামর্শ ক‌রে মে‌য়ে‌টি ও তার প‌রিবার। পরে ওই প্রতিবেশী পু‌লি‌শের ফেসবুক ‌পে‌জের ইনব‌ক্সে মে‌য়ে‌টির জন্য পরামর্শ ও সহ‌যো‌গিতা চান।

সো‌হেল রানা আরো বলেন, বার্তা‌ পাওয়ার পর মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশন্স থেকে মে‌য়ের সঙ্গে যোগা‌যোগ ক‌রে প্র‌য়োজনীয় সাক্ষ্যপ্রমাণ ও তথ্য সংগ্রহ ক‌রে। এ বিষ‌য়ে গোপালগঞ্জ সদর থানার ওসিকে অবগত করা হয়। ওই যুবক‌কে শনাক্ত ক‌রে গ্রেফতার কর‌তে বগুড়া‌র পু‌লিশ সুপার মো. আলী আশরাফ ভূঞাকে বলা করা হয়। বগুড়া পু‌লিশ সুপার তাৎক্ষণিক ডিবি পু‌লি‌শের বিশেষ টিম গঠন করে তথ্য প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সম্ভাব্য অবস্থানে অভিযান চালায়।

অবশেষে বুধবার (১৭ ফেব্রুয়ারি) ভোর রা‌তে আকাশ‌কে বগুড়া থানার কলোনি চক ফরিদ মহল্লার এক‌টি বা‌ড়ি থে‌কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর জিজ্ঞাসাবা‌দে আকাশ জানায় যে, সে দীর্ঘদিন ধ‌রে ফেসবু‌কে বি‌ভিন্ন মে‌য়ে‌দের ফ্রেন্ড রি‌কো‌য়েস্ট পা‌ঠি‌য়ে বন্ধুত্ব কর‌তো। প‌রে তা‌দের সঙ্গে প্রে‌মের অজুহাতে অন্তরঙ্গ হ‌য়ে সেসব মুহূর্তের ছ‌বি ও ভি‌ডিও ধারণ করে তাদের ব্ল্যাক‌মেইল করত।

পরবর্তী‌তে গোপালগঞ্জ সদর থানার ওসি মো. ম‌নিরুল ইসলাম বাদীর উপস্থিতিতে আইনানুগ ব্যবস্থা নেন।

বিডি

অপরাধ

আপনার মতামত লিখুন :