প্রধানমন্ত্রীর উদ্যোগে প্রথম বারের মতো সংসদ ভবনে হবে স্বরস্বতী পুজা

tkeditortkeditor
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:০১ AM, ১১ ফেব্রুয়ারী ২০১৬

ডেস্ক রিপোর্ট : পঞ্জিকা অনুসারে আগামী ১৩ ফেব্রুয়ারি বাঙালীর ঘরে ঘরে পুজিত হবেন বিদ্যা ও জ্ঞানের দেবী স্বরস্বতী।তবে প্রথমবারের মতো জাতীয় সংসদ ভবনে হতে যাচ্ছে সরস্বতী পূজা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে এই পূজা হবে। জানা গেছে, পূজোর দিন সাধারণ মানুষের জন্য সংসদ ভবনের মেইন গেইট খুলে দেয়া হবে।

ধর্ম যার যার, উৎসব সবার..প্রধানমন্ত্রী এ কথা সব সময় বলে থাকেন। এবার প্রধানমন্ত্রীর উদ্যোগে সংসদ ভবনে পূজোর আয়োজন সেকথা আবারও প্রমাণ করলেন তিনি।

উল্লেখ্য, গতবছর প্রথম সংসদ ভবনে সরস্বতী পূজা আয়োজনের প্রস্তুতি নেয়া হয়েছিল। কিন্তু আইনশৃঙ্খলা পরিস্থিতির কথা বিবেচনা করে তা বাতিল করা হয়। স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি (বরিশাল-৪) গতবছর প্রথম এ পূজার উদ্যোগ নিয়েছিলেন। এ জন্য তিনি স্পিকারের অনুমতি চেয়ে পত্র দেন। পরে স্পিকার বিবেচনার জন্য প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠান। প্রধানমন্ত্রীও এমন আয়োজনের জন্য সুপারিশ করেন। পূজাকে সফল করতে সংসদের অতিরিক্ত সচিব প্রণব চক্রবর্তীকে আহ্বায়ক করে একটি কমিটিও গঠন করা হয়েছিল। পরে আইনশৃঙ্খলার কথা বিবেচনা করে সংসদ ভবনের পাশে রাজধানী স্কুলের মাঠে পূজা করা হয়। এ বছর দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি ভাল হওয়ায় প্রধানমন্ত্রীর উদ্যোগে সংসদ ভবনের ভেতরেই পূজা হতে যাচ্ছে।

জেলার খবর

আপনার মতামত লিখুন :